‘নকল সনি পণ্যে বাজার সয়লাব’

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৩ জুন ২০১৯, ২১:২৩ | প্রকাশিত : ১৩ জুন ২০১৯, ১৮:০৩

সনি কোম্পানির নামে নকল পণ্য বাজারে সয়লাব হয়েছে বলে এক সংবাদ সম্মেলনে জানিয়েছে সনি ইন্টারন্যাশনাল লিমিটেড এর কর্মকর্তারা। এ নিয়ে ক্রেতাদের সচেতন হওয়ার আহ্বানও জানান তারা।

বৃহস্পতিবার রাজধানীর সনি সিসিএম সেন্টার সোনারতরী টাওয়ারে "প্রতারিত ক্রেতা, প্রতারিত সমাজ" নামে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

সংবাদ সম্মেলনে বলা হয়, টেলিভিশনের জগতে বিশ^ব্যাপি সনি একটি জনপ্রিয় নাম, আর বাংলাদেশের টেলিভিশনের সর্বাধিক জনপ্রিয় ব্র্যান্ড হলো - সনি টেলিভিশন। র‌্যাংগ্স ইলেকট্রনিকস্ লি. সনি কর্পোরেশন, টোকিও, জাপান কর্তৃক বাংলাদেশে সনি পণ্য বাজারজাত করার একমাত্র অনুমোদিত পরিবেশক, সনি লোগো ব্যবহারে অনুমতিপ্রাপ্ত প্রস্তুতকারক।

সনি ব্র্যান্ড -এর প্রতি ক্রেতাদের আকর্ষণ, আস্থা, নির্ভরতা, বিশ^াস আর ব্যাপক চাহিদার কথা মাথায় রেখে এক শ্রেণীর অসাধু মুনাফালোভী ব্যবসায়ী-প্রতিষ্ঠান খোলা এলইডি টেলিভিশনের গায়ে ও কার্টনে সনি লোগো স্টিকার ব্যবহার করে এবং সফ্টওয়্যারের মাধ্যমে সনি লোগো টেলিভিশন -এর মেমোরিতে ঢুকিয়ে দিচ্ছে। যাতে টেলিভিশন অন করলেই স্ক্রিনে সনি লোগো ভেসে উঠে। এই দুই মিলে নকল সনি ব্রাভিয়া এলইডি টেলিভিশন তৈরি করে প্রতিনিয়ত অসংখ্য-নিরীহ ক্রেতাদের প্রতারিত করছে এই ব্যবসায়ী চক্র।

র‌্যাংগ্স ইলেকট্রনিকস্ লি. ছাড়া অন্য আর কোনো প্রতিষ্ঠানের সনি পণ্য আমদানি করার অনুমতি না থাকা, বেশ কিছু প্রতিষ্ঠান বিশে^র বিভিন্ন দেশ থেকে পুরাতন-রিফারবিস্ড সনি টিভি আমদানি করে, নতুন বলে চালিয়ে দিচ্ছে।

একই সাথে সম্মানিত ক্রেতা সাধারণ হারাচ্ছেন সনি পণ্যের উপর তাদের দীর্ঘদিনের অবিচল আস্থা। আর বাংলাদেশ সরকার বঞ্চিত হচ্ছে কোটি টাকার জাতীয় রাজস্ব হতে।

এতে বলা হয়, কোনো ক্রেতা র‌্যাংগ্স ইলেকট্রনিক্স লি. (সনি-র‌্যাংগ্স) ছাড়া অন্য কোনো জায়গা থেকে সনি পণ্য, বিশেষত সনি টেলিভিশন কিনে প্রতারিত না হন। আসল সনি ব্রাভিয়া এলইডি টেলিভিশন এবং অরিজিনাল পার্টস, প্যানেলসহ সন্তোষজনক বিক্রয়োত্তর সেবা পেতে হলে শুধুমাত্র সনি ও র‌্যাংগ্স উভয় লোগো সম্বলিত সনি-র‌্যাংগ্স সাইনবোর্ড সম্পন্ন শো-রুম হতে ক্রয় করতে হবে। ক্রয়ের সময় র‌্যাংগ্স ইলেকট্রনিক্স লিঃ কর্তৃক সরবরাহকৃত চালান, মানিরিসিট ও ওয়ারেন্টি কার্ড বুঝে নিতে হবে।

সনি-র‌্যাংগ্স শো-রুম বা দোকান হতে ক্রয়কৃত সনি ব্রাভিয়া টেলিভিশন সনি -এর অফিসিয়াল ওয়ারেন্টি পাবে না এবং এসমস্ত টিভির আফটার সেল্স এন্ড সার্ভিস সংক্রান্ত কোন দায়-দায়িত্ব সনি-র‌্যাংগ্স বহন করবে না। আসল সনি টেলিভিশন ক্রয়, নিশ্চিত বিক্রয়োত্তর সেবা সহ যেকোনো তথ্যের জন্য, অফিসিয়াল ওয়েবসাইট িি.িৎধহমং.পড়স.নফ ও ফেইসবুক পেইজ িি.িভধপবনড়ড়শ.পড়স/ংড়হুৎধহমংনফ ভিজিট এবং কর্পোরেট নম্বর- ৯৬৬৩৫৫১-৩ -এ যোগাযোগ করার জন্য অনুরোধ করা যাচ্ছে।

‘সনি-র‌্যাংগ্স’ -এর দেশব্যাপী ৮৮ টি নিজস্ব বিক্রয় কেন্দ্র এবং ৪৫০ টিরও বেশি ডিলার নেটওয়ার্ক রয়েছে।

এ সময় সনি ইন্টারন্যাশনাল লি. -এর বাংলাদেশ শাখার প্রধান – মি. এলেক্স ই, সনি সাউথ ইস্ট এশিয়া -এর রিজিওনাল মার্কেট ডেভেলপম্যান্ট সেন্টার -এর কর্মকর্তাবৃন্দ কিথ লিন, টিভি মার্কেটিং ডিপার্টমেন্ট -এর জেমি লি সহ র‌্যাংগ্স ইলেকট্রনিক্স লি. -এর জেনারেল ম্যানেজার, মার্কেটিং এন্ড সেল্স - জনাব তানভীর হোসেন উক্ত সংবাদ সম্মেলনে উপস্থিত থেকে তাদের বক্তব্য উপস্থাপন করেন। অন্যান্যদের মধ্যে র‌্যাংগ্স গ্রুপ অব কোম্পানীজ -এর অন্যান্য উর্ধ্বতন কর্মকর্তা-কর্মচারীবৃন্দ, বিভিন্ন সংবাদপত্র ও স্যাটেলাইট চ্যানেল -এর সাংবাদিকবৃন্দ এবং গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজধানী এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :