গানম্যান নিয়ে প্রচারণা, জিএম সিরাজকে কারণ দর্শানোর নোটিশ

বগুড়া প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৩ জুন ২০১৯, ২৩:২২

গানম্যান নিয়ে নির্বাচনী প্রচারণা চালানোর অভিযোগ বগুড়া-৬ আসনের উপ-নির্বাচনে বিএনপি মনোনীত প্রার্থী জিএম সিরাজকে কারণ দর্শানো নোটিশ দেয়া হয়েছে।

রিটার্নিং অফিসার মাহবুব আলম শাহ বৃহস্পতিবার দুপুরে এই নোটিশ দেন। জানা গেছে, আওয়ামী লীগ মনোনীত প্রার্থী টি জামান নিকেতা গত বুধবার বিকালে রির্টানিং অফিসারের কাছে জিএম সিরাজের বিরুদ্ধে গানম্যান নিয়ে নির্বাচনী প্রচারণা করার তথ্য ও প্রমাণসহ নির্বাচনী আচরণবিধি লংঘনের অভিযোগ করেন। তার অভিযোগের প্রেক্ষিতে রির্টানিং অফিসার স্বাক্ষরিত চিঠিতে বিএনপির প্রার্থীকে তিন দিনের মধ্যে সন্তোষজনক জবাব দিতে বলেছেন।

বগুড়া সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম বদিউজ্জামান ঢাকা টাইমসকে জানান, কোন দলের প্রার্থী নির্বাচনী প্রচারণায় আগ্নেয়াস্ত্র ব্যবহার এবং প্রদর্শন করতে পারবেন না। বিএনপির প্রার্থী গানম্যান নিয়ে প্রচারণা চালাচ্ছেন এমন সংবাদ পেয়ে প্রার্থীকে এ বিষয়ে নিষেধ করা হয়েছে।

রির্টানিং অফিসার মাহবুব আলম শাহ ঢাকা টাইমসকে বলেন, অভিযোগের সত্যতা পাওয়ার সঙ্গে সঙ্গে ব্যবস্থা নেয়া হয়েছে। এছাড়াও বৃহস্পতিবার সকল প্রার্থী ও আইন শৃঙ্খলা বাহিনীর কর্মকর্তাদের নিয়ে বৈঠকে আচরণ বিধি মেনে চলার ব্যাপারে সকলের সহযোগিতা কামনা করা হয়েছে।

এ বিষয়ে বিএনপি প্রার্থী জিএম সিরাজের সঙ্গে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে ‘মিটিংয়ে আছেন, ব্যস্ত আছেন, পরে কথা বলবেন’ বলে লাইন কেটে দেন।

ঢাকাটাইমস/১৩জুন/ইএস

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :