বিশ্বকাপের ফ্যান্টাসি একাদশে যারা

প্রকাশ | ১৪ জুন ২০১৯, ১৯:২৫

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস

বিশ্বকাপের দামামা বেজে উঠেছে। একের পর এক রুদ্ধশ্বাস ম্যাচ। উল্টে দেওয়া সমীকরণ, বৃষ্টিতে ম্যাচ ভেস্তে যাওয়াÍ সব মিলিয়ে রূপকথার বিশ্বকাপ বলা যায়। বিশ্বকাপের এই রাউন্ডে এসে যদি ফ্যান্টাসি একাদশ তৈরি করতে হয়, মানে রূপকথার একাদশ, তা হলে সে দলে কাদের রাখা যেতে পারে এই মূহূর্তে পারৃফরম্যান্স অনুযায়ী? দেখে নেওয়া যাক।

রোহিত শর্মা (ভারত): প্রথমেই রাখা যেতে পারে রোহিত শর্মাকে। প্রথম ম্যাচে ১২২, পরের ম্যাচে ৫৭। হিটম্যানই ওপেন করবেন, এতে সন্দেহ নেই।

ডেভিড ওয়ার্নার (অস্ট্রেলিয়া): রোহিতের সঙ্গে ওয়ার্নার থাকবেন না তা কি হয়? ডেভিড ওয়ার্নারের আশঙ্কা ছিল আর কোনও দিন হয়তো অস্ট্রেলিয়ার জার্সিতে সেঞ্চুরি করতে পারবেন না। কিন্তু সেই আশঙ্কা দূর করে পাকিস্তানের বিরুদ্ধে ১০৭ রানের ম্যাচ জেতানো ইনিংস খেলার পরে স্বস্তি ফিরেছে অস্ট্রেলিয়ার বিপজ্জনক ওপেনারের।

বিরাট কোহলি (ভারত): বিরাট কোহালি থাকছেন এর পরে। তাকেই দলের অধিনায়কের দায়িত্ব দেওয়া হচ্ছে। বিরাটের পারফরম্যান্সও বিশ্বকাপে এখনও পর্যন্ত বেশ ভালো।

স্টিভেন স্মিথ (অস্ট্রেলিয়া): স্টিভেন স্মিথ থাকবেন চার নম্বরে। ধারাবাহিক ও দায়িত্বশীল ব্যাটসম্যান হিসাবে স্মিথ রইলেন দলে। বিশ্বকাপে এখনও পর্যন্ত বেশ ভালো পারফরম্যান্স রয়েছে তাঁর।

সাকিব আল হাসান (বাংলাদেশ): সাকিব আল হাসান বিশ্বকাপ শুরুই করেছেন রেকর্ড দিয়ে। বল ও ব্যাট হাতে প্রতিটি ম্যাচে জ্বলে উঠছেন বিশ্বসেরা অলরাউন্ডার। তাঁকে রাখতেই হবে দলে।

কুশল পেরেরা (শ্রীলঙ্কা): কুশল পেরেরাকে রাখা যেতে পারে আগ্রাসী মনোভাবের জন্য। তিনি উইকেটকিপার হিসাবেও বেশ সফল। শেষ দুই ম্যাচে ৭৮ ও ২৯ রান করেন।

হার্দিক পান্ডিয়া (ভারত): অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া বিশ্বকাপে ধারাবাহিকভাবে ভালো খেলছেন। বিশ্বকাপের আগে আইপিএলেও নজর কেড়েছেন তিনি।

গ্লেন ম্যাক্সওয়েল (অস্ট্রেলিয়া): গ্লেন ম্যাক্সওয়েল থাকছেন এই দলে। পার্ট টাইম অফ স্পিনার হিসাবেও ভাল। এ ছাড়াও অলরাউন্ডার হিসাবে তিনি যথাযথ। নামের পাশে বড় স্কোর মানেই ম্যাক্সওয়েল, এই প্রবাদের মর্যাদা তিনি রাখবেন বলেই মনে হয়।

প্যাট কামিন্স (অস্ট্রেলিয়া): প্যাট কামিন্স বল হাতে ভয়ঙ্কর হয়ে উঠতে পারেন। এই সিমারকে দলে রাখতে দ্রুত উইকেট তুলে নিতে পারবেন যে কোনও মুহূর্তে।

যুজবেন্দ্র চাহাল (ভারত): যুজবেন্দ্র চহালের ঘূর্ণিতে কুপোকাত হয়েছে প্রতিপক্ষের ব্যাটসম্যানরা। দিব্যি ভালো খেলছেন তিনি।

জ্যাসপ্রীত বুমরাহ (ভারত): ভারতীয় দলের অন্যতম ভরসার জায়গা পেস শক্তি। আর পেসকে মজবুত করতে আছেন জ্যাসপ্রীত বুমরাহ। একাদশে তিনি জায়গা পাওয়ার দাবিদার।

(ঢাকাটাইমস/১৪ জুন/এসইউএল)