ভোরে কোপার উদ্বোধনী ম্যাচে ‍মুখোমুখি ব্রাজিল-বলিভিয়া

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৪ জুন ২০১৯, ২০:৩৯

ব্রাজিল ও বলিভিয়ার মধ্যকার ম্যাচ দিয়ে আগামীকাল (শনিবার) মাঠে গড়াবে কোপা আমেরিকার ৪৬তম আসর। সাঁও পাওলোতে বাংলাদেশ সময় ভোর সাড়ে ছয়টায় শুরু হবে ব্রাজিল ও বলিভিয়ার মধ্যকার উদ্বোধনী ম্যাচটি। 

এবারের আসরে স্বাগতিক ব্রাজিল। বারো বছর পরে কোপা আমেরিকা জিততে মরিয়া ব্রাজিল। নিজেদের দেশে টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হতে যাঁর উপর সবেচেয়ে বেশি ভরসা করেছিল তিতের দল, সেই নেইমার দা সিলভা স্যান্টোস জুনিয়র চোটের জন্য ছিটকে গিয়েছেন। সুতরাং এই বড় তারকাকে ছাড়াই এবার ব্রাজিলকে লড়াই করতে হবে।

কোপা আমেরিকার এবারের আসরটি টেলিভিশনের পর্দায় সরাসরি সম্প্রচারিত হবে ১৭৮টি দেশে। এবার টুর্নামেন্টের ১২টি দলকে ভাগ করা হয়েছে তিনটি গ্রুপে। ‘এ’ গ্রুপে আয়োজক ব্রাজিলের সঙ্গে রয়েছে বলিভিয়া, ভেনেজুয়েলা ও পেরু। ‘বি’ গ্রুপে আর্জেন্টিনার সঙ্গে রয়েছে কলম্বিয়া, প্যারাগুয়ে ও অতিথি দল কাতার। ‘সি’ গ্রুপে আর এক আমন্ত্রিত দল জাপানের সঙ্গে রয়েছে উরুগুয়ে, ইকুয়েডর ও চিলি।

কোপার জন্য শেষ প্রস্তুতি ম্যাচে ব্রাজিল ৭-০ গোলে হারিয়েছে হন্ডুরাসকে। নেইমারের অভাব অনুভূতই হয়নি। তাঁর জায়গায় এই ম্যাচে ব্রাজিল কোচ তিতে খেলিয়েছিলেন ডেভিড নেরেসকে। গোল করেন ম্যানচেস্টার সিটির গ্যাব্রিয়েল জেসুস ও লিভারপুলের রবের্তো ফিরমিনো। আর বেশির ভাগ গোলের পাস বাড়ান এভার্টনের রিচার্লিসন। সুতরাং, নেইমারকে ছাড়াই এবার চ্যাম্পিয়ন হওয়ার স্বপ্ন দেখছে ব্রাজিল।

নেইমার না থাকায় এবারের কোপায় সবচেয়ে বড় তারকা মেসি। আর্জেন্টিনা তাদের প্রথম ম্যাচ খেলতে নামবে কলম্বিয়ার বিরুদ্ধে রবিবার। শেষ দুইবার আর্জেন্টিনা কোপায় ফাইনালে হেরে যায় চিলের কাছে। মেসিদের কোচ লিয়োনেল স্কালোনির আশা, এবার চাকা ঘুরবে।

(ঢাকাটাইমস/১৪ জুন/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :