টাকা না পেয়ে মামলা করলেন শচীন

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৪ জুন ২০১৯, ২০:৪২

চুক্তি অনুযায়ী টাকা না দেওয়ার অভিযোগে অস্ট্রেলীয় ব্যাট প্রস্তুতকারী সস্থার বিরুদ্ধে মামলা করলেন ভারতীয় কিংবদন্তি শচীন টেন্ডুলকার। তাঁর নাম এবং ছবি ব্যবহার করা হলেও চুক্তিমতো টাকা না মেটানোয় মামলা করলেন শচীন।

২০১৬ সালে প্রায় ২০ লক্ষ অস্ট্রেলিয়ান ডলারের (প্রায় ১০ কোটি টাকা) চুক্তি হয়েছিল শচীন এবং স্পার্টান স্পোর্টসের মধ্যে। এই চুক্তিতে বলা হয়েছিল, প্রতি বছর ১০ লক্ষ অস্ট্রেলিয়ান ডলারের বিনিময়ে তাঁরা শচীনের নাম, ছবি, লোগো ব্যবহার করবে তাদের কোম্পানির খেলার সরঞ্জামে। কিন্তু দু’বছর পরেও টাকা না পেয়ে মামলা করলেন বলে জানিয়েছেন শচীন।

শচীন এই সংস্থার হয়ে বিভিন্ন প্রোমোশানাল ইভেন্টে অংশগ্রহণ করেছিলেন যা লন্ডন ও মুম্বাইতে অনুষ্ঠিত হয়েছিল। ২০১৮ সালের প্রথম দিকে বকেয়া টাকা না পেয়ে সচিন অনুরোধ করেন তাঁর প্রাপ্য মিটিয়ে দেওয়ার জন্য। কিন্তু এর পরেও সংস্থা তাঁর প্রাপ্য টাকা মেটাননি বলে অভিযোগ।

গত ৫ জুন এই মামলা করা হয়েছে যার প্রথম শুনানি হতে চলেছে ২৬ জুন সিডনির আদালতে। শচীনের উকিল গ্যালব্রেথ বলেছেন, ‘ইতিমধ্যেই আদালতে সমস্ত তথ্য পেশ করা হয়েছে, যাতে দাবি জানানো হয়েছে, এই টাকা না মেটানো পর্যন্ত স্পার্টান শচীনের কোনোরকম লোগো, ছবি ব্যবহার করতে পারবে না। এই চুক্তি শেষ হয়েছে সেপ্টেম্বর ২০১৮ তে। তাই নতুন চুক্তি না হলে আইনত এগুলো ব্যবহার করা অপরাধ।’

প্রসঙ্গত স্পার্টান স্পোর্টসের বিরুদ্ধে এর আগে ২০ ভারতীয় রুপি না পেয়ে মামলা করেছিলেন ভারতের সাবেক অধিনায়ক মহেন্দ্র সিংহ ধোনি। এছাড়াও অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক মাইকেল ক্লার্ক, ওয়েস্ট ইন্ডিজের ক্রিস গেইল, অস্ট্রেলিয়ার মিচেল জনসন এই কোম্পানির বিরুদ্ধে মামলা করেছিলেন।

(ঢাকাটাইমস/১৪ জুন/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এবার স্টয়েনিস-ওয়ার্নারকে বাদ দিয়ে অস্ট্রেলিয়ার কেন্দ্রীয় চুক্তির তালিকা প্রকাশ

প্রথম বাংলাদেশি আম্পায়ার হিসেবে আইসিসির এলিট প্যানেলে সৈকত

শ্রীলঙ্কার বিপক্ষে আমাদের টেস্ট জেতা উচিত: সাকিব

শান্তর অধিনায়কত্ব নিয়ে এবার যা বললেন সাকিব

অবসর নিয়ে এবার যা জানালেন মেসি

বিশ্বকাপে হেরে আত্মহত্যার কথা ভেবেছিলেন রিচার্লিসন!

অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশের টি-টোয়েন্টি সিরিজের দল ঘোষণা

সিলেট টেস্টে ৮ উইকেট নেওয়া বোলারকে চট্টগ্রাম টেস্টে পাচ্ছে না শ্রীলঙ্কা

আইপিএলে হায়দরাবাদ-মুম্বাইয়ের ৫২৩ রানের ম্যাচে রেকর্ডবুকে তোলপাড়

ডি মারিয়াকে হত্যার হুমকি দেওয়া তিন দুর্বৃত্ত গ্রেপ্তার

এই বিভাগের সব খবর

শিরোনাম :