সুইজারল্যান্ডে ঈদ পুনর্মিলনী

ইউরোপ ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৪ জুন ২০১৯, ২১:১৯

ঈদ মানে আনন্দ, ঈদ মানে খুশি। আর এই আনন্দ সবার মাঝে ভাগাভাগি করে নিতে সুইজারল্যান্ডের লুজান প্রবাসী বাঙালিরা গত ৯ জুন আয়োজন করেছিলেন ঈদ পুনর্মিলনী ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

স্থানীয় একটি কমিউনিটি সেন্টারে ব্যাপক উৎসাহ-উদ্দীপনার মধ্যদিয়ে ঈদ পুনর্মিলনী তথা বাঙালির মিলনমেলা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে উপস্থানা করেন ইসমাইল হোসেন কাউছার ও শর্মী আক্তার।

আয়োজন এবং পৃষ্ঠপোষকতার মধ্যে ছিলেন কমিউনিটি ব্যক্তিত্ব আব্দুল আজিজ মিয়া, মেজবাহ উদ্দিন নিপন, নজরুল ইসলাম, মাহবুল হক, কামাল মজুমদার, খোরশেদ আলম, আবু আলম তৈয়ব, মৌলভী গোলাম মোস্তফা, জহির ঢালী, আবু নাইম, আব্দুল হক মোল্লা, চৌধুরী মনির, মজিবুর রহমান কিরন, টিটু ইসলামসহ আরো অনেকে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সুইজারল্যান্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শ্যামল খান ও প্রাক্তন সভাপতি হারুন রশিদ বেপারী এবং বঙ্গবন্ধু ফাউন্ডেশন সুইজারল্যান্ড শাখার সভাপতি গোলাম মোরশেদ সাচ্চু, সাধারণ সম্পাদক শাহ আলম এগার, সুইজ-বাংলাদেশ ইউনাইটেড কমিউনিটির সভাপতি শেখ আনোয়ার, সাধারণ সম্পাদক জিকু বাদল এবং সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান অসীমসহ আরো অনেকেই।

শুরুতেই সাংস্কৃতিক পর্বে স্থানীয় প্রবাসী শিল্পীদের মধ্যে সংগীত ও নৃত্য পরিবেশন করেন জেনেভা, লুজান, জুরিখ ও অন্যান্য শহরের শিল্পীরা।

বাংলাদেশ থেকে আগত সুনামধন্য কন্ঠশিল্পী কাজী শুভ এবং মিতুয়া হিমা তাদের পেশাদারিত্ব দিয়ে আনন্দের সাগরে ভাসিয়ে দিয়েছেন লুজানবাসীসহ সুইজ প্রবাসী বাংলাদেশি সংগীত প্রিয় সকলকে। এক কথায় এটাই প্রবাসের ঈদ আনন্দ এবং প্রবাসে এক টুকরো বাংলাদেশ বিনির্মাণের একান্ত প্রয়াস।

ঈদ পুনর্মিলনী উৎসবে দেশীয় খাবার ও ঐতিহ্যবাহী পোশাকের মেলা সাজিয়ে বসেন প্রবাসী বাঙালিরা।

অনুষ্ঠানটির চলচ্চিত্র, স্থিরচিত্র সংবাদ সংগ্রহ ও আলোর নিয়ন্ত্রণ করেন নিজাম উদ্দিন এবং সার্বিক তত্ত্বাবধানে ছিলেন সৈয়দ গোলাম কামরুজ্জামান।

(ঢাকাটাইমস/১৪জুন/এলএ)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

প্রবাসের খবর এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :