কুতিনহোর জোড়া গোলে ব্রাজিলের শততম জয়

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১৫ জুন ২০১৯, ১০:০৬ | প্রকাশিত : ১৫ জুন ২০১৯, ১০:০২

দারুণ জয়ে কোপা আমেরিকা মিশন শুরু করেছে ব্রাজিল। বলিভিয়াকে ৩-০ গোলে পরাজিত করে কোপা আমেরিকায় শুভসূচনা করেছে তিতের শিষ্যরা।

ইনজুরির কারণে টুর্নামেন্টের ঠিক আগ মুহূর্তে ব্রাজিলের তারকা ফুটবলার নেইমার ছিটকে পড়লেও জেসুস, কুতিনহো, রিচার্লিসনদের দুর্দান্ত পারফরম্যান্সে দারুন জয় পেয়েছে স্বাগতিকরা।

নিজেদের ঘরের মাঠে আয়োজিত চার আসরেই (১৯১৯, ১৯২২, ১৯৪৯ এবং ১৯৮৯) চ্যাম্পিয়ন হয়েছিল ব্রাজিল। তবে ২০০৭ সালের পর থেকে কোপা আমেরিকার শিরোপা জেতেনি ব্রাজিল। এবার ঘরের মাঠে দক্ষিণ আমেরিকার ফুটবল শ্রেষ্ঠত্বের এই খেতাব হারাতে চাইবে না দলটি।

এর আগে ১৯৮৯ সালে বসেছিল কোপার আসর। সেবার অবশ্য শিরোপাও জিতেছিল ব্রাজিল।

ঘরের মাঠের টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে তুলনামূলক দুর্বল প্রতিপক্ষের বিপক্ষে সহজ জয়ের প্রত্যাশাই ছিল ব্রাজিলের। এই অর্ধে আধিপত্য দেখিয়ে খেললেও গোলের দেখা পায়নি স্বাগতিকরা। গুছিয়ে উঠতেই বেশ খানিকটা সময় চলে যায় তাদের।

তবে দ্বিতীয়ার্ধের শুরুতেই বার্সেলোনার হয়ে ধুঁকতে থাকা ফিলিপে কুতিনহো গোল করে ব্রাজিলিয়ানদের উল্লাসে ভাসান। তারকা এই মিডফিল্ডারের জোড়া গোলে কোপা আমেরিকায় দারুণ সূচনা পায় ব্রাজিল।

সাও পাওলোর মোরুম্বি স্টেডিয়ামে বাংলাদেশ সময় শনিবার সকালে উদ্বোধনী ম্যাচে শেষ পর্যন্ত বলিভিয়াকে ৩-০ গোলে হারিয়েছে টুর্নামেন্টের স্বাগতিকরা।

কোপা আমেরিকার ইতিহাসে এটি ব্রাজিলের ১০০তম জয়। এখনো পর্যন্ত ১৭৯ ম্যাচ খেলে ৩৫ ড্র ও ৪৪ পরাজয়ের বিপরীতে ঠিক ১০০ জয় পেয়েছে ব্রাজিল। আর বলিভিয়ার বিপক্ষে ঘরের মাঠে টানা ১২ ম্যাচ অপরাজিত রইলো তিতের শিষ্যরা।

ব্রাজিলের পরের ম্যাচ ভেনেজুয়েলার বিপক্ষে। বাংলাদেশ সময় বুধবার সকাল সাড়ে ছয়টায় এই খেলা অনুষ্ঠিত হবে।

ঢাকাটাইমস/১৫জুন/এমআর

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :