ঠাকুরগাঁওয়ে ‘ঋণের চাপে’ কৃষকের আত্মহত্যা

ঠাকুরগাঁও প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ জুন ২০১৯, ১৬:২২

ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলায় ঋণের চাপ সইতে না পেরে এক কৃষকের আত্মহত্যা করার অভিযোগ উঠেছে। তার নাম কুঞ্জমোহন সিংহ। গতকাল শুক্রবার সন্ধ্যায় ঘটনাটি ঘটেছে উপজেলার ধনতলা ইউনিয়নের নাগেশ্বরবাড়ি গ্রামে। কুঞ্জমোহন সিংহ ওই গ্রামের বাসিন্দা।

স্থানীয়রা জানায়, কুঞ্জমোহন বড় মেয়ে বেলী রাণীর বিয়ে দিতে এলাকার দাদন ব্যবসায়ীদের কাছে ঋণ নিয়েছিলেন। কথা ছিল ঘরে ফসল তোলার পর তা বিক্রি করে দেনা পরিশোধ করবেন। কিন্তু ধানের ফলন ভাল হলেও দাম না থাকায় তিনি ধান বিক্রি করেননি। কিন্তু টাকার জন্য চাপ দিতে থাকলেও তিনি টাকা দিতে পারছিলেন না। চাপ সইতে না পেরে আত্মহত্যার পথ বেছে নেন কুঞ্জমোহন।

স্থানীয় ইউপি চেয়ারম্যান সমর কুমার চ্যাটার্জি বলেন, রাতে বাড়ি থেকে কিছু দূরে একটি মেহগনি গাছে গলায় রশি ঝুলিয়ে আত্মহত্যা করেন কুঞ্জমোহন। পুলিশ খবর পেয়ে গাছ থেকে ঝুলন্ত মরদেহ নামিয়ে থানায় আনে। পরে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটের অনুমতি নিয়ে তার সৎকার করা হয় ।

কুঞ্জমোহনের স্ত্রী সন্ধ্যা রাণী জানান, তার স্বামী খোচাবাড়ি গ্রামের দাদন ব্যবসায়ী আব্দুল মান্নানের কাছে চড়া সুদে ঋণ নিয়েছিলেন। টাকার জন্য ওই দাদন ব্যবসায়ী তাদের বাড়িতে যান। তবে ধান বিক্রি না হওয়ায় তার স্বামী ঋণের টাকা পরিশোধ করতে পারেননি। এর কয়েকদিন পরেই কাউকে না জানিয়ে আত্মহত্যা করেন তার স্বামী।

বালিয়াডাঙ্গী থানার ওসি মোসাব্বেরু হক বলেন, ঋণ পরিশোধে ব্যর্থ হয়ে ওই কৃষক আত্মহত্যা করেছে বলে তার পরিবারের সদস্যদের কাছ থেকে জানা গেছে। এ ব্যাপারে একটি অপমৃত্যুর মামলা হয়েছে। ঢাকাটাইমস/১৫জুন/প্রতিনিধি/এমআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফেসবুক আইডি ক্লোন করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, যুবক গ্রেপ্তার

ফরিদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত নেতৃবৃন্দের সঙ্গে পুলিশ সুপারের মতবিনিময়

পতেঙ্গায় ফিশিং বোটের ইঞ্জিন বিস্ফোরণে ৪ জন দগ্ধ

চট্টগ্রামে ঈদকে সামনে রেখে জালনোট চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্রুতগতির লেনে যাত্রী নামানোর অপরাধে ৩৩ যানবাহনকে মামলা 

বরগুনা প্রেসক্লাব দখলের মামলায় ৭ জন কারাগারে  

পর্যটকদের আকৃষ্ট করছে তাহিরপুরের শহীদ সিরাজ লেক

ঝিনাইদহে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু

ঢাকা-ময়মনসিংহ সড়কে বেতন বৃদ্ধির দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

এই বিভাগের সব খবর

শিরোনাম :