সবাইকে দায়িত্ব নিয়ে খেলতে হবে: হোল্ডার

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ জুন ২০১৯, ১৮:৫৬

ওয়েস্ট ইন্ডিজ দলকে আরো বেশি ধারাবাহিক হওয়ার আহ্বান জানিয়েছেন অধিনায়ক জ্যাসন হোল্ডার। চলতি বিশ্বকাপে একপেশে ম্যাচে গতকাল স্বাগতিক ইংল্যান্ডের কাছে আট উইকেটে পরাজিত হওযার পর এ আহ্বান জানান হোল্ডার। বিশ্বকাপে এ পর্যন্ত চার ম্যাচ খেলে মাত্র একটিতে জয় পেয়েছে ওয়েস্ট ইন্ডিজ।

নিজেদের প্রথম ম্যাচে পাকিস্তানের বিপক্ষে একপেশে ম্যাচে সাত উইকেটের জয় দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করেছিল ক্যারিবিয়রা। তবে পরের ম্যাচে ভাল অবস্থানে থাকা সত্বেও অস্ট্রেলিয়ার কাছে পরাজিত হয় দলটি। তারপর ইংল্যান্ডের কাছে গতকাল পরাজয়ের আগে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়েস্ট ইন্ডিজের ম্যাচটি বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়ে যায়।

এ বছরের শুরুতে নিজ মাটিতে ২-২ ব্যবধানে ওয়ানডে সিরিজ শেষ করা ক্যারিবীয় দলের অধিনায়ক হোল্ডার বলেন, ওয়েস্ট ইন্ডিজ কখনো কখনো ভাল ক্রিকেট খেলছে তবে টিকে থাকার জন্য নয়।

তিনি বলেন, ‘আমরা কি ঝলক দেখাতে পারি এ টুর্নামেন্টে আমরা সেটা দেখিয়েছি, এমনকি নিকট অতীতেও। প্রথমত এটা কেবল দীর্ঘ সময়ের জন্য সকলকে একত্রিত করার ব্যপার এবং সম্পূর্ণ খেলাটি একত্রিত করা ও ধারাবাহিক হওয়া। আমি সব সময়ই ধারাবাহিকতার বিষয়ে বলে আসছি। সুতরাং এটা আমাদের খুঁজে বের করতে হবে। আমাদের কেবলমাত্র ব্যাটসম্যানদের দায়িত্ব নিয়ে খেলা নিশ্চিত করতে হবে এবং একইসাথে বোলারদেরও আক্রমণাত্মক হতে হবে।’

হোল্ডার বলেন সূর্য ওঠার আগে এমন বোলিং সহায়ক কন্ডিশনে ইংল্যান্ডের জয়ের একটা কারণ ছিল টস। তাছাড়া তারা স্কোরবোর্ডে যথেষ্ট ভালো রানও জমা করতে পারেননি।

তিনি বলেন, ‘প্রথম দশ ওভার শেষে তাদের সংগ্রহ ছিল ৪১ রানে ১ উইকেট। কন্ডিশন বিবেচনায় যা ভদ্রোচিত।’

আমার মনে হয় ইনিংসের মাঝামাঝি সময়ে আমরা ম্যাচ থেকে ছিটকে পড়েছি। প্রত্যেক সময়ই আমরা যখন কিছু একটা করতে শুরু করি তখনই আমরা একটা উইকেট হারাই। আমরা গুরুত্বপূর্ণ মুহূর্তে উইকেট হারিয়েছি। আমি কেবল মনে করি আপনাকে কিছু পার্টনারশিপ গড়তে হবে এবং আরো গভীরে যেতে হবে।’

অলরাউন্ডার আন্দ্রে রাসেলের হাঁটুতে বড় সমস্যা থাকা সত্বেও বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজ তাকে মাঠে নামার চেষ্টা করবে উল্লেখ করেন হোল্ডার। সাউদাম্পটনে মাত্র দুই ওভার বোলিং করার পরই অন্যের সাহায্যে তাকে মাঠ ছাড়তে হয়েছিল।

হোল্ডার বলেন, ‘এ পর্যন্ত খেলা তার জন্য কঠিন হয়ে গেছে। তাকে মাঠে রাখার সর্বোচ্চ চেষ্টা আমরা করছি। তবে এটা কঠিন হয়ে যাচ্ছে। হ্যাঁ, আমাদের সামনে এগিয়ে যেতে হবে, আমাদের প্রত্যয় থাকতে হবে। একটা কারণেই তার এখানে আসা। আমরা মনে করি তিনি আমাদের একজন ম্যাচ উইনার। আমাদের শুধুমাত্র তার সাথে মানিয়ে নিতে হবে। তাকে খেলানোর জন্য সম্ভাব্য সব কিছুই আমরা করব।’

(ঢাকাটাইমস/১৫ জুন/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :