ফিঞ্চের দাপুটে সেঞ্চুরিতে অস্ট্রেলিয়ার সংগ্রহ ৩৩৪

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১৫ জুন ২০১৯, ২৩:৩৬ | প্রকাশিত : ১৫ জুন ২০১৯, ১৯:১৮

অ্যারোন ফিঞ্চের দাপুটে সেঞ্চুরিতে শ্রীলঙ্কাকে বিশাল লক্ষ্যমাত্রা ছুঁড়ে দিলো অস্ট্রেলিয়া। বিশ্বকাপে শনিবার দিনের প্রথম ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে টস হেরে ব্যাট করত নেমে নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেটে ৩৩৪ রান সংগ্রহ করেছে অজিরা।

ওপেনিংয়ে নেমে ১৩২ বলে ১৫টি চার ও পাঁচটি ছক্কার সাহায্যে ১৫৩ রান করেছেন অজি অধিনায়ক অ্যারোন ফিঞ্চ। এই বছর দ্বিতীয়বারের মতো ওয়ানডেতে এক ইনিংসে ১৫০ প্লাস রান করলেন তিনি। ফিঞ্চ ছাড়াও বিস্ফোরক ইনিংস খেলেছেন স্টিভেন স্মিথ। ৫৯ বলে ৭টি চার ও একটি ছক্কার সাহায্যে ৭৩ রান করেছেন তিনি। ২৫ বলে ৪৬ রান করে অপরাজিত থাকেন গ্লেন ম্যাক্সওয়েল। শ্রীলঙ্কার বোলারদের মধ্যে লাসিথ মালিঙ্গা ১টি, ইসুরু উদানা ২টি ও ধনঞ্জয়া ডি সিলভা ২টি করে উইকেট শিকার করেন।

লন্ডনের কেনিংটন ওভালে অস্ট্রেলিয়া ব্যাটিংয়ে নেমে শুরুটা করে দারুণ। ওপেনিংয়ে ৮০ রানের জুটি গড়েন অ্যারোন ফিঞ্চ ও ডেভিড ওয়ার্নার। ১৭তম ওভারে ওয়ার্নার ফিরে গেলে নামেন উসমান খাজা। কিন্তু খাজা সুবিধা করতে পারেননি। ২০ বলে ১০ রান করে তিনি আউট হয়ে যান। তৃতীয় উইকেট জুটিতে ১৭৩ রানের জুটি গড়েন ফিঞ্চ ও স্মিথ। ৪৩তম ওভারে ফিঞ্চ আউট হওয়ার পর ৪৪তম ওভারে আউট হন স্মিথ। শেষদিকে গ্লেন ম্যাক্সওয়েল ঝড়ো ইনিংস খেলে দলের স্কোরটা আরেকটু বাড়িয়ে দেন।    

উভয় দলেরই এটি পঞ্চম ম্যাচ। এরে আগে শ্রীলঙ্কা তাদের চারটি ম্যাচের মধ্যে একটিতে জিতেছে ও একটিতে হেরেছে। বাকি দুইটি ম্যাচ পরিত্যক্ত হয়। অন্যদিকে, অস্ট্রেলিয়া তাদের চারটি ম্যাচের মধ্যে তিনটিতে জয় পেয়েছে ও একটিতে হেরেছে। ছয় পয়েন্ট নিয়ে অস্ট্রেলিয়া এখন পয়েন্ট টেবিলে তৃতীয় অবস্থানে রয়েছে। অন্যদিকে, ৪ পয়েন্ট নিয়ে পঞ্চম অবস্থানে রয়েছে শ্রীলঙ্কা।

মাত্র ১৩৭ রানে গুটিয়ে যাওয়ার পর নিউজিল্যান্ডের কাছে ১০ উইকেটের পরাজয় দিয়ে অত্যন্ত হতাশাজনকভাবে এবারের বিশ্বকাপ শুরু করে দিমুথ করুণারত্নের নেতৃত্বাধীন শ্রীলঙ্কা। এরপর আফগানিস্তানের বিপক্ষে জয় পায় লঙ্কানরা। তারপর পাকিস্তান ও বাংলাদেশের বিপক্ষে দুই ম্যাচই বৃষ্টির কারণে পরিত্যক্ত হলে পয়েন্ট ভাগাভাগি করতে হয়েছে ১৯৯৬ বিশ্বকাপ জয়ী দলটিকে। পক্ষান্তরে বর্তমান চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া কেবল ভারতের বিপক্ষে একটি পরাজয় ছাড়া বাকি তিন ম্যাচেই জয়ী হয়েছে।

সংক্ষিপ্ত স্কোর

অস্ট্রেলিয়া ইনিংস: ৩৩৪/৭ (৫০ ওভার)

(ডেভিড ওয়ার্নার ২৬, অ্যারোন ফিঞ্চ ১৫৩, উসমান খাজা ১০, স্টিভেন স্মিথ ৭৩, গ্লেন ম্যাক্সওয়েল ৪৬*, শন মার্শ ৩, আলেক্স ক্যারি ৪, প্যাট কামিন্স ০, মিচেল স্টার্ক ৫*; লাসিথ মালিঙ্গা ১/৬১, নুয়ান প্রদীপ ০/৮৮, ইসুরু উদানা ২/৫৭, থিসারা পেরেরা ০/৬৭, ধনঞ্জয়া ডি সিলভা ২/৪০, মিলিন্দা সিরিবর্দনে ০/১৭)।

(ঢাকাটাইমস/১৫ জুন/এসইউএল)

 

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :