৬৯ বছর পর সাদা জার্সিতে ফিরে উজ্জ্বল ব্রাজিল

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ জুন ২০১৯, ১৯:৪৬

ব্রাজিল দলের নামটি শুনলেই সাধারণত হলুদ রঙের জার্সির কথা মনে ভাসে। এই জার্সি পরে আন্তর্জাতিক অঙ্গনে কতো না ইতিহাস রচনা করেছে দলটি! তবে, শনিবার কোপা আমেরিকার উদ্বোধনী ম্যাচে স্বাগতিক ব্রাজিলকে একটু ভিন্ন মনে হলো। অনেকে দেখে হয়তো প্রথমে ভাবতে পারেননি যে, ব্রাজিল খেলতে নেমেছে। কিন্তু যারা নিয়মিত খেলা দেখেন তাদের হয়তো বুঝতে কষ্ট হয়নি। ৬৯ বছর পর আজ কোপা আমেরিকার ম্যাচের মাধ্যমে সাদা জার্সি ফিরিয়ে এনেছে সেলেসাওরা।

একসময় এই সাদা জার্সিই ছিল ব্রাজিলের হোম জার্সি। ১৯৫০ সালের বিশ্বকাপে ‘মারকানাজ্জো’ বিপর্যয়ের পর আর এই জার্সি পরেনি তারা। ১৯১৯ সালে এই সাদা জার্সি পরেই কোপা আমেরিকায় চ্যাম্পিয়ন হয়েছিল ব্রাজিল। ১০০ বছর পর আবার সেই জার্সি গায়ে হয়তো শিরোপা পুনরুদ্ধার করতে চাইছে তিতের দল। টুর্নামেন্টে ব্রাজিল কতদূর যেতে পারবে সেটি পরের কথা। কিন্তু সাদা জার্সি গায়ে দিয়ে ব্রাজিল অন্তত শুরুটা করেছে অসাধারণ। শনিবার কোপা আমেরিকার ৪৬তম আসরের উদ্বোধনী ম্যাচে বলিভিয়াকে ৩-০ গোলে উড়িয়ে দিয়েছে স্বাগতিক ব্রাজিল।

এই জয়ে তিনটি গোলের মধ্যে ২টি গোল করেছেন ফিলিপে কুতিনহো। একটি করেছেন এভারটন। ব্রাজিলের ঘরের মাঠে এবার কোপা আমেরিকা অনুষ্ঠিত হচ্ছে। অথচ এই আসরে খেলতে পারছেন না দলটির সুপারস্টার নেইমার। ইনজুরির কারণে টুর্নামেন্ট থেকে ছিটকে গেছেন তিনি। তবে নেইমারকে ছাড়াই জেসুস, কুতিনহো, ফিরমিনো, এভারটনদের নিয়ে শিরোপা জয়ের স্বপ্ন দেখছেন কোচ তিতে। ব্রাজিলের পরবর্তী ম্যাচ আগামী ১৯ জুন, ভেনেজুয়েলার বিপক্ষে।

(ঢাকাটাইমস/১৫ জুন/এসইউএল)

 

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :