পাবনায় প্রাইভেট কারসহ চার ইরানি আটক

বেড়া (পাবনা) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ জুন ২০১৯, ২০:৫৫

পাবনার বেড়া উপজেলার আমিনপুর থানা পুলিশ একটি প্রাইভেট কার (ঢাকা মেট্রো গ- ৩৯-৭৪৮৩)সহ চার বিদেশি নাগরিককে আটক করেছে।

শনিবার দুপুর আড়াইটার দিকে উপজেলার কাশীনাথপুর ট্রাফিক মোড় থেকে তাদের আটক করা হয়। এরা সবাই ইরানি নাগরিক।

আমিনপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোমিনুল ইসলাম জানান, চার বিদেশি ঢাকা-পাবনা মহাসড়ক হয়ে পাবনা থেকে ঢাকার দিকে যাচ্ছিলেন। পথে দুপুর ২টার দিকে সুজানগর উপজেলার চিনাখড়া বাজারে তারা একটি দোকানে গিয়ে বাংলাদেশি এক হাজার টাকার একটি নোট ভাঙানোর কথা বলে খুচরা টাকা নিয়ে নেন। কিন্তু তারা হাজার টাকার নোটটি না দিয়ে দ্রুত গাড়ি নিয়ে সটকে পড়েন। এ সময় চিনাখড়া বাজারের ব্যবসায়ীরা আমিনপুর থানায় এই বিদেশিদের ছিনতাইকারী সন্দেহে অভিযোগ দেন।

এরই পরিপ্রেক্ষিতে বেলা আড়াইটার দিকে পুলিশ কাশীনাথপুর মোড় থেকে প্রাইভেট কারটিসহ ওই চার বিদেশিকে চ্যালেঞ্জ করে আমিনপুর থানায় জিজ্ঞাসাবাদের জন্য নিয়ে যায়।

এদিকে সাঁথিয়া উপজেলার কাবারিকোলা গ্রামের বাসিন্দা ও কাশীনাথপুরের গোল্ডলিফ সিগারেট কোম্পানির এসআর (সেলস্ রিপ্রেজেন্টেটিভ) রওশন আলী জানান, এ রকম একটি ইরানি গ্রুপ তিনদিন আগে তাকে বেশি কমিশন দিয়ে ডলার ভাঙিয়ে নেয়ার কথা বলে ৪৬ হাজার টাকা হাতিয়ে নেন। কিন্তু দিয়ে যান জাল ডলার, যা পরে শনাক্ত করা হয়।

তিনি বলছেন, এরা সেই গ্রুপের লোক কিনা তা জানার জন্য তার কোম্পানির লোক আমিনপুর থানায় গেছেন।

আমিনপুর থানার ওসি জানান, তারা ইংরেজি ভাষা বোঝেন না। তাই তাদের ভাষায় পারদর্শী ব্যক্তি থানায় আনা ছাড়া তাদের সম্বন্ধে বিস্তারিত জানাও সম্ভব হচ্ছে না। যেটুকু তারা ভাব বিনিময় করতে পেরেছেন, তাতে তারা কারো টাকা নিয়ে পালানোর কথা অস্বীকার করেছেন।

ঢাকাটাইমস/১৫জুন/ইএস

 

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :