রাজনীতিতে সক্রিয় হচ্ছেন বিদিশা, নানা গুঞ্জন

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ জুন ২০১৯, ২০:৫৭
ফাইল ছবি

জাতীয় পার্টির রাজনীতিতে আবারও সক্রিয় হতে যাচ্ছেন এরশাদের সাবেক স্ত্রী বিদিশা সিদ্দীক। এমন গুঞ্জন শুরু হয়েছে জাপার তৃণমূল থেকে কেন্দ্রীয় ফোরামে। দলটির নেতারা বলছেন, দলের আসার জন্য এরইমধ্যে শীর্ষ নেতাদের সঙ্গে যোগাযোগ শুরু করছেন বিদিশা। আর এমন সম্ভাবনা বিদিশা নিজেও উড়িয়ে দেননি। বেসরকারি একটি টিভি চ্যানেলকে একান্ত সাক্ষাতকারে তিনি জাতীয় পার্টির রাজনীতি নতুন যুক্ত হওয়ার আগ্রহ প্রকাশ করেছেন।

বিদিশা সিদ্দিক ছিলেন ফ্যাশন ডিজাইনার। জাপা চেয়ারম্যান এইচএম এরশাদের সঙ্গে সাক্ষাত, সখ্যতা এবং প্রণয়। ২০০০ সালে তারা আবদ্ধ হন বিবাহবন্ধনে। সেই সুবাদে নিয়োগ পান জাপা চেয়ারম্যানের উপদেষ্টা হিসেবে। পর্যায়ক্রমে হন মহিলা পার্টির সভাপতি ও দলের প্রেসিডিয়াম সদস্য।

চারদলীয় জোট সরকারের আমলে ২০০৫ সালে জেলে যেতে হয় বিদিশাকে। জেলে থাকা অবস্থাতেই ভেঙে যায় এরশাদ-বিদিশার সংসার। ক্ষুব্ধ হয়ে এরশাদের বিরুদ্ধে লিখেন শত্রুর সঙ্গে বসবাস এবং স্বৈরাচারের প্রেমপত্র নামের দুটি বই।

জাতীয় পার্টির চেয়ারম্যান এইচ এম এরশাদ বয়সের ভারে ন্যুব্জ। পার্টির নেতৃত্ব এবং সম্পত্তি ভাগাভাগি নিয়ে যখন চলছে শেষ মুহূর্তের হিসাব-নিকাশ। তখন নতুন গুঞ্জন, পার্টিতে আবারও আসছেন বিদিশা। এ কানাঘুষা বিদিশা নিজে অস্বীকার করেননি।

তিনি জানান, পার্টির নেতাকর্মীদের সঙ্গে যোগাযোগ রক্ষা করে চলছেন। এরশাদের হাত ধরে রাজনীতিতে এসেছেন। রাজনীতি করলে এরশাদের দলেই যুক্ত হবেন।

তবে জাতীয় পার্টিতে বিদিশার প্রবেশ পথ কতটা মসৃণ, তার সঠিক জবাব নেই দলের শীর্ষ নেতাদের কাছে। এক্ষেত্রে তৃণমূলের সিদ্ধান্তকে প্রাধান্য দেয়ার কথা জানালেন তারা।

জাতীয় পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান জিএম কাদের বলেন, সবাই মিলেই এ ব্যাপারে সিদ্ধান্ত নেয়া হবে। এদিকে বিদিশার জাতীয় পার্টিতে যুক্ত হওয়ার গুঞ্জনে দলের মধ্যে নতুন করে আবারও কোন্দল তৈরি হতে পারে বলে মনে করেন জাপা নেতাকর্মীরা।

ঢাকাটাইমস/১৫জুন/ডিএম

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

বাংলাদেশে একদিন গণতন্ত্র প্রতিষ্ঠিত হবেই, তখন আ. লীগ থাকবে না: আমিনুল হক

উপজেলা নির্বাচন ঘিরে তৃণমূল আ.লীগে বাড়ছে দ্বন্দ্ব

সরকারের এমপিরা ঘোষণা দিয়ে লুটপাট শুরু করেছে: এবি পার্টি

বদরের চেতনায় লড়াই অব্যাহত রাখার আহ্বান ছাত্রশিবির সভাপতির

আন্দোলনে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান ফখরুলের

বিএনপির ভারত বিরোধিতা মানুষের কষ্ট বাড়ানোর নতুন সংস্করণ: নাছিম

ভোট ডাকাত সরকারকে সমর্থনকারী দেশের পণ্য বর্জন ন্যায়সঙ্গত: রিজভী

১১ মামলায় আগাম জামিন পেলেন বিএনপি নেতা বকুল

বর্তমান সরকার ভারতের অনুগ্রহে ক্ষমতায় বসে আছে: সাকি

জিয়াউর রহমান উগ্র-সাম্প্রদায়িক গোষ্ঠীকে রাজনীতিতে প্রতিষ্ঠিত করে: ওবায়দুল কাদের

এই বিভাগের সব খবর

শিরোনাম :