এবার রেহাই পেলেন নানা

বিনোদন ডেস্ক
 | প্রকাশিত : ১৬ জুন ২০১৯, ০৮:৪৭

যৌন হেনস্তার দায় থেকে এবার রেহাই পেলেন বলিউডের প্রবীণ ও প্রভাবশালী অভিনেতা নানা পাটেকর। গত বছর তার বিরুদ্ধে অভিযোগ করেছিলেন ‘আশিক বানায়া আপনে’ খ্যাত অভিনেত্রী তনুশ্রী দত্ত। তনুশ্রীর মাধ্যমেই বলিউডে শুরু হয়েছিল #মি টু আন্দোলন।

তনুশ্রী তার অভিযোগে বলেছিলেন, ২০০৮ সালে ‘হর্ন ওকে প্লিজেস’ ছবির শুটিং সেটে অভিনেতা নানা তাকে যৌন হেনস্তা করেছিলেন। তাকে একটি গানে অন্তরঙ্গ দৃশ্যে অভিনয়ের জন্য চাপ দিয়েছিলেন। রাজি না হওয়ায় তাকে হুমকিও নাকি দেয়া হয়েছিল। যার কারণে তিনি সে সময় অভিনয় পর্যন্ত ছেড়ে দিয়েছিলেন।

এমন অভিযোগের প্রেক্ষিতে গত বছরই ‘হাউজফুল ফোর’ ছবি থেকে বাদ পড়েন নানা পাটেকর। নিজেকে লুকিয়ে ফেলেন চার দেয়ালের ভেতরে। নানার বিরুদ্ধে মুম্বাইয়ের একটি থানায় যৌন হেনস্তার মামলাও ঠুকে দিয়েছিলেন তনুশ্রী।

তবে সেই অভিযোগ তদন্ত করে নানার বিরুদ্ধে ওঠা অভিযোগের পর্যাপ্ত কোনো প্রমাণ মেলেনি বলে সম্প্রতি জানিয়েছে মুম্বাই পুলিশ। এর মাধ্যমে নিজের বিরুদ্ধে ওঠা সব অভিযোগ থেকে রেহাই পেলেন নানা। যদিও শুরু থেকেই তার বিরুদ্ধে ওঠা অভিযোগ মিথ্যা বলে দাবি করে এসেছেন এই অভিনেতা।

কয়েকদিন আগে যৌন হেনস্তার দায় থেকে রেহাই পান পরিচালক বিকাশ বহেল। এই নির্মাতার বিরুদ্ধে যৌন হেনস্তার অভিযোগ এনেছিলেন তারই ‘কুইন’ ছবির নায়িকা কঙ্গনা রানাওয়াত। এছাড়া আরও দুই নারী বিকাশের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ তুলেছিলেন। যারা বিকাশের প্রযোজনা সংস্থা ফ্যান্টম ফিল্মস-এ কাজ করতেন।

কঙ্গনা তার অভিযোগে উল্লেখ করেছিলেন, আলিঙ্গন করার নামে পরিচালক বিকাশ বহেল তার ঘাড়ে মুখ ঘষতেন, তার চুলের গন্ধ শুকতেন। যাতে কঙ্গনা অস্বস্তি বোধ করতেন। এছাড়া বাড়িতে স্ত্রীর সঙ্গে করা যৌন মিলনের গল্পও নাকি বিকাশ প্রতিদিন জোর করে কঙ্গনাকে শোনাতে চাইতেন।

নিজ প্রতিষ্ঠানের দুই নারী ও কঙ্গনার অভিযোগের জেরে হৃত্বিক রোশনের ‘সুপার থার্টি’ ছবির পরিচালনা থেকে বাদ পড়েছিলেন বিকাশ বহেল। তার বিরুদ্ধে শুরু হয় অভ্যন্তরীণ তদন্ত। সেই তদন্ত শেষে কয়েকদিন আগে বিকাশকে ক্লিন চিট দেয় আরেক প্রযোজনা সংস্থা রিল্যায়েন্স এন্টারটেইনমেন্ট। সংস্থাটির গ্রুপ সিইও শিবাশিষ সরকার জানান, বিকাশের বিরুদ্ধে ওঠা কোনো অভিযোগ প্রমাণ করা যায়নি। ফলে আবার ‘সুপার থার্টি’র পরিচালনায় ফিরেছেন বিকাশ।

ঢাকাটাইমস/১৬ জুন/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :