লক্ষ্মীপুরে তিন দিনব্যাপী বিজ্ঞান মেলার উদ্বোধন

লক্ষ্মীপুর প্রতিনিধি
 | প্রকাশিত : ১৬ জুন ২০১৯, ১৩:২৮

‘বিজ্ঞান ও প্রযুক্তি, অগ্রগতির মূল শক্তি’- এ স্লোগানকে সামনে রেখে ৪০ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উপলক্ষে লক্ষ্মীপুরে বর্ণাঢ্য র‌্যালি ও তিন দিনব্যাপী বিজ্ঞান মেলার উদ্বোধন করা হয়েছে। লক্ষ্মীপুর জেলা প্রশাসন ও জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের আয়োজনে রবিবার সকালে কালেক্টরেট ভবন প্রাঙ্গণ থেকে বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। পরে র‌্যালিটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে কালেক্টরেট ভবন প্রাঙ্গণে এসে আলোচনা সভায় মিলিত হয়।

সভার আগে বেলুন উড়িয়ে মেলার উদ্বোধন করা হয়। র‌্যালি ও আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন লক্ষ্মীপুর জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পাল।

লক্ষ্মীপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ সফিউজ্জামান ভূঁইয়ার সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার মো. রিয়াজুল কবির, লক্ষ্মীপুর সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. মাইন উদ্দিন পাঠান, লক্ষ্মীপুর সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর প্রসূন চন্দ্র মজুমদার।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ রাশেদ ইকবাল চৌধুরী, এনডিসি খবিরুল আহসান, সদর উপজেলা নির্বাহী অফিসার এস আর আরমান শাকিল’সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, শিক্ষার্থীরা। পরে অতিথিবৃন্দ মেলার বিভিন্ন স্টল ঘুরে দেখেন।

বিজ্ঞান মেলায় লক্ষ্মীপুর সরকারি কলেজ, সরকারি মহিলা কলেজ, অক্সফোর্ড মডেল কলেজ, হাজিরহাট উপকুল ডিগ্রি কলেজ, ন্যাশনাল আইডিয়াল স্কুল এন্ড কলেজ, লক্ষ্মীপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, পৌর শহীদ স্মৃতি একাডেমি, হলি গালর্স স্কুল, রামগঞ্জ উচ্চ বিদ্যালয়, তোরাবগঞ্জ উচ্চ বিদ্যালয়, রায়পুর পাইলট উচ্চ বিদ্যালয়’সহ জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশ নেয়। মেলায় ৩৫টি স্টল রয়েছে।

ঢাকাটাইমস/১৬ জুন/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :