বাড়ি ফেরেননি সজল, আদালতের আদেশ পাননি ওসি

ব্যুরো প্রধান, রাজশাহী
 | প্রকাশিত : ১৬ জুন ২০১৯, ১৪:০৫

বিনাদোষে দেড় মাস কারাগারে কাটানোর পর মুক্তি পেয়ে এখনও নিজের বাড়ি ফেরেননি রাজশাহীর ডাব বিক্রেতা সজল মিয়া।

গত ১২ মে রাতে রাজশাহী কেন্দ্রীয় কারাগার থেকে মুক্তি পাওয়ার পর থেকেই তিনি জেলার পবা উপজেলার ভুগরইল গ্রামে বোনের বাড়িতে অবস্থান করছেন।

এদিকে আসামি না হওয়া সত্ত্বেও সজলকে কেন গ্রেপ্তার করা হয়েছিল তা জানাতে রাজশাহী নগরীর শাহমখদুম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম মাসুদ পারভেজকে আদালত সাত দিন সময় বেঁধে দিলেও পুলিশের এই কর্মকর্তা জানিয়েছেন, রবিবার সকাল পর্যন্ত তিনি আদেশের কপি পাননি।

ওসি বলেন, যেদিন আদালতে আদেশ হয় সেদিন ছিল বুধবার। এরপর একদিন ছিল কর্মদিবস। পরে দুই দিন সাপ্তাহিক ছুটি। এ কারণে হয়তো তিনি আদালতের আদেশের কপি পাননি। তবে ব্যাখা দিতে তাকে আদালতে হাজির হতে বলা হয়েছে- এ খবর তিনি খবরের কাগজে পড়েছেন। আর আদালতের আদেশের কপি হাতে পাওয়ার পর তার সাত দিন শুরু হবে বলেও জানান তিনি।

আদালতে কী ব্যাখা দেবেন, জানতে চাইলে ওসি এসএম মাসুদ পারভেজ বলেন, ‘আসামি ১০ বছর ধরে পলাতক। তাকে তো আমি চিনি না। সজলকে গ্রেপ্তারের পর মামলার দুই সাক্ষী তাকে শনাক্ত করেন। এফিডেভিট করে তারা বিষয়টি নিশ্চিত করেন। এই এফিডেভিটসহ সজলকে আদালতে তোলা হয়। আদালত সবকিছু অবহিত হয়েই তাকে কারাগারে পাঠান। আমি এই ব্যাখাই দেব।’

সজল মিয়া রাজশাহী মহানগরীর ছোটবনগ্রাম পশ্চিমপাড়া মহল্লার তোফাজ উদ্দিনের ছেলে। সজলের বড় ভাই সেলিম ওরফে ফজল একটি মামলার যাবজ্জীবন কারাদ-প্রাপ্ত আসামি। ২০০৯ সালে মামলার রায় ঘোষণার আগে থেকেই তিনি পলাতক। গত ৩০ এপ্রিল সজলকে গ্রেপ্তার করে আদালতে ফজল হিসেবে উপস্থাপন করে পুলিশ। এরপর গত ২৬ মে আইনজীবীর মাধ্যমে বিষয়টি আদালতকে অবহিত করে নিজের মুক্তির আবেদন করেন সজল। গত ১২ মে শুনানি শেষে তথ্য-প্রমাণের ভিত্তিতে রাজশাহীর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের (প্রথম) বিচারক মো. মনসুর আলম সজলকে মুক্তির আদেশ দেন। এরপর রাতেই তিনি কারাগার থেকে বের হন।

স্ত্রীর সঙ্গে বিবাহ বিচ্ছেদের পর ছোটবনগ্রাম পশ্চিমপাড়া মহল্লায় বোন পিয়ারি বেওয়ার বাড়ির পাশেই বাড়ি করে থাকেন সজল। মোবাইলে যোগাযোগ করা হলে রবিবার দুপুরে পিয়ারি বেওয়া জানান, সজল জেল থেকে বের হয়েই পবা উপজেলার ভুগরইল গ্রামে তার আরেক বোনের বাড়িতে থাকেন। এখনও বাড়ি ফেরেননি। তবে কেন বাড়ি ফেরেননি তা বলতে পারেননি পিয়ারি বেওয়া। আর সজলের সঙ্গে কথা বলতে ফোনে যোগাযোগের চেষ্টা করেও পাওয়া যায়নি।

ঢাকাটাইমস/১৬জুন/ইএস

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :