দুদককে আপিল বিভাগ

ডিআইজি মিজানকে কেন গ্রেপ্তার করা হচ্ছে না?

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৬ জুন ২০১৯, ১৬:১৮

পুলিশের বিতর্কিত ডিআইজি মিজানুর রহমানকে এখন পর্যন্ত গ্রেপ্তার না করায় উষ্মা প্রকাশ করেছেন আপিল বিভাগ। ডিআইজি মিজানকে কেন এখনো গ্রেপ্তার করা হচ্ছে না দুর্নীতি দমন কমিশন-দুদকের কাছে জানতে চেয়েছে হাইকোর্টের আপিল বিভাগ।

রবিবার আপিল বিভাগে দুর্নীতির একটি মামলার শুনানিতে দুদকের আইনজীবীকে এ প্রশ্ন করেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন। প্রধান বিচারপতি বলেন, ‘ডিআইজি মিজানের ঘটনা রাষ্ট্রের জন্য উদ্বেগজনক’।

দুর্নীতি দমন কমিশনের (দুদক) আইনজীবীকে উদ্দেশ্য করে আদালত বলেন, ‘ডিআইজি মিজানকে কেন এখনও গ্রেপ্তার করছেন না? সে কি দুদকের চেয়ে বেশি শক্তিশালী?’

অবৈধভাবে সম্পদ অর্জন নিয়ে বিভিন্ন গণমাধ্যমে প্রতিবেদন প্রকাশিত হওয়ায় গত বছরের ২৫ এপ্রিল ডিআইজি মিজানকে তলব করে দুদক। তার বিরুদ্ধে আরো অভিযোগ, তিনি ২০১৭ সালের জুলাইয়ে ২৫ বছর বয়সী এক নারীকে তুলে নিয়ে গিয়ে জোর করে বিয়ে করেন। এছাড়া একই বছরের ডিসেম্বরে অস্ত্রের মুখে এক টেলিভিশন চ্যানেলের সংবাদ পাঠককেও তুলে নিয়ে যাওয়ার অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে।

সম্প্রতি দুদকের এক পরিচালকের সাথে ঘুষ লেনদেনের বিষয়েও আলোচনায় ডিআইজি মিজান। দুদকের তদন্ত কর্মকর্তাকে ৪০ লাখ টাকা ঘুষ দেওয়ার কথা বলে বেড়াচ্ছেন ডিআইজি মিজান। আইনবিরুদ্ধ কাজের কথা স্বীকার করার পরেও তার বিরুদ্ধে কোনো ব্যবস্থাই নেওয়া হয়নি। প্রশ্ন উঠেছে, বারবার তাকে কেন এভাবে ছাড় দেওয়া হচ্ছে।

ঢাকাটাইমস/১৬জুন/ডিএম

সংবাদটি শেয়ার করুন

আদালত বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :