টনটনে অভিষেকের অপেক্ষায় বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৬ জুন ২০১৯, ১৮:২৫

টনটনের দ্য কুপার অ্যাসোসিয়েটস কাউন্টি গ্রাউন্ডে আগামীকাল (সোমবার) ওয়েস্ট ইন্ডিজের মুখোমুখি হবে বাংলাদেশ। ভেন্যুটি সমারসেট কাউন্টি গ্রাউন্ড নামে বেশি পরিচিত। এই ভেন্যুতে কখনো আন্তর্জাতিক ম্যাচ খেলেনি বাংলাদেশ। চলতি বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম্যাচ দিয়ে কালই এই ভেন্যুতে অভিষেক হতে যাচ্ছে টাইগারদের।

টনটনের এই ভেন্যুতে এ পর্যন্ত পাঁচটি ওয়ানডে ও ১টি টি-টোয়েন্টি ম্যাচ অনুষ্ঠিত হয়েছে। কোনো টেস্ট ম্যাচ হয়নি এখন অবধি। ১৯৮৩ সালে প্রথম ওয়ানডে ম্যাচ অনুষ্ঠিত হয় টনটনে। ঐ ম্যাচে শ্রীলংকাকে ৪৭ রানে হারায় স্বাগতিক ইংল্যান্ড। এরপর ১৬ বছর কেটে যায় কোন ওয়ানডে হয়নি। ১৯৯৯ সালে বিশ্বকাপের দু’টি ম্যাচ অনুষ্ঠিত হয় এখানে। ১৫ মে কেনিয়াকে ৫ উইকেটে জিম্বাবুয়ে ও ২৬ মে শ্রীলংকাকে ১৫৭ রানের বড় ব্যবধানে হারায় ভারত।

ঐ ম্যাচের পর আবারো দীর্ঘ সময় ধরে টনটনে ওয়ানডে ম্যাচ অনুপুস্থিত। অবশেষে ২০ বছর পর চলমান বিশ্বকাপের দু’টি ম্যাচ এখন পর্যন্ত হয়েছে। গত ৮ জুন আফগানিস্তান-নিউজিল্যান্ড মুখোমুখি হয়। ঐ ম্যাচে আফগানদের ৭ উইকেটে হারায় কিউইরা। এরপর ১২ জুন আরেক ম্যাচে পাকিস্তানের বিপক্ষে ৪১ রানে জয় পায় অস্ট্রেলিয়া। এই ভেন্যুতে একটি টি-২০ অনুষ্ঠিত হয়েছিল ২০১৭ সালের জুনে। স্বাগতিক ইংল্যান্ডকে ৩ রানে হারিয়েছিলো দক্ষিণ আফ্রিকা।

(ঢাকাটাইমস/১৬ জুন/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :