চাঁপাইনবাবগঞ্জে ছয় জেএমবি সদস্যের কারাদণ্ড

প্রকাশ | ১৬ জুন ২০১৯, ১৮:২৫

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস

চাঁপাইনবাবগঞ্জে অস্ত্র ও সন্ত্রাসবিরোধী আইনে পৃথক দুটি মামলায় ছয় জেএমবি সদস্যকে ১০ বছর করে কারাদণ্ড দিয়েছে আদালত। আর তাদের প্রত্যেককে ১০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরো ছয় মাসের কারাদণ্ড দেয়া হয়।

রবিবার দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক শওকত আলী আসামিদের উপস্থিতিতে এ রায় দেন।
দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন- চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার চরমোহনপুর গ্রামের সেলিম ওরফে হারুন মিস্ত্রি, শিবগঞ্জ উপজেলার সমাজোলা গ্রামের আব্দুর রাকিব ওরফে সুমন, ভোলাহাট উপজেলার দক্ষিণ মুশরিভূজা গ্রামের রবিউল ইসলাম ওরফে রবি, একই উপজেলার খড়গপুর গ্রামের রমজান আলী, গোমস্তাপুর উপজেলার কয়লাদিয়াড় গ্রামের আ. মুমিম ওরফে আব্দুল্লাহ, নওগাঁর নিয়ামতপুর উপজেলার পরানপুর গ্রামের হযরত আলী ওরফে ফিরোজ কবীর ওরফে হাজী।

অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর আঞ্জুমান আরা জানান, ২০০৯ সালের ১৭ জুন পুলিশের একটি বিশেষ দল ভোলাহাট উপজেলার মুশরিভূজা গ্রামের রবিউলের বাড়িতে অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করে। তার স্বীকারোক্তি অনুযায়ী ওইদিনই একই উপজেলার খড়গপুর গ্রামের রমজান আলীর বাড়িতে অভিযান চালিয়ে একটি ওয়ান শ্যুটার গান, তিনটি গুলি ও জিহাদি বই উদ্ধার করে। পরবর্তীতে তাদের স্বীকারোক্তি অনুযায়ী বিভিন্ন সময় বাকি আসামিদের গ্রেপ্তার করা হয়।
আটক জেএমবি সদস্যরা চাঁপাইনবাবগঞ্জের নাচোল, গোমস্তাপুর ও ভোলাহাট উপজেলার জেএমবিকে নতুন করে সংগঠিত করে আসছিল। এ ঘটনায় এসআই মিজানুর রহমান ভোলাহাট থানায় অস্ত্র ও সন্ত্রাসবিরোধী আইনে দুটি আলাদা মামলা করেন। ২০০৯ সালের ১৪ আগস্ট এসআই ওহেদুজ্জামান এবং ২০১৬ সালের ৩০ মার্চ এসআই আব্দুল মজিদ মামলা দুটির অভিযোগপত্র আদালতে দাখিল করেন।
তিনি আরো জানান, আদালতে সাক্ষীর সাক্ষ্য প্রদান ও যুক্ততর্ক শেষে বিচারক এ রায় দেন।

(ঢাকাটাইমস/১৬জুন/এলএ)