আমাদের কাঁধে বাড়তি চাপ এসেছে: ডু প্লেসিস

প্রকাশ | ১৬ জুন ২০১৯, ১৮:৪১

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস

বিশ্বকাপের সেমিফাইনালে পৌঁছানোর বিন্দুমাত্র কোন সুযোগ যদি থেকে তবে বাকি ম্যাচগুলোতে দক্ষিণ আফ্রিকার সামনে জয়ের বিকল্প নেই বলে মন্তব্য করেছেন অধিনায়ক ফাফ ডু প্লেসিস। শনিবার আফগানিস্তানের বিপক্ষে এবারের আসরের প্রথম জয় তুলে নিয়েছে প্রোটিয়ারা।

ইংল্যান্ড ও ওয়েলসে অনুষ্ঠিত বিশ্বকাপের প্রথম তিনটি ম্যাচে পরাজিত ও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বৃষ্টির কারনে ম্যাচটি পরিত্যক্ত হওয়ায় ‘চোকার’ খ্যাত দক্ষিণ আফ্রিকা এবার শুরুতেই হোঁচট খেয়েছে।

তবে কার্ডিফে আফগানদের বিপক্ষে আগের ম্যাচগুলোর কোন প্রভাবই দক্ষিণ আফ্রিকানদের মধ্যে লক্ষ্য করা যায়নি। ম্যাচ সেরা ইমরান তাহিরের ৪ উইকেটের সুবাদে আফগানিস্তানকে ১২৫ রানে গুটিয়ে দিয়ে ৯ উইকেটে বিশাল জয় তুলে নেয় ডু প্লেসিসের দল। বৃষ্টির কারণে ম্যাচটি দেরিতে শুরু হওয়ায় প্রতি ইনিংস থেকে দুই ওভার করে কর্তন করা হয়েছিল।

ম্যাচ শেষে ডু প্লেসিস বলেছেন, ‘আশা করছি এই জয় দলের প্রতিটি খেলোয়াড়ের আত্মবিশ্বাস ফিরিয়ে আনবে। এখন আমাদের কাঁধে বাড়তি একটি চাপ এসেছে, আমরা সবাই জানি টুর্নামেন্টে টিকে থাকতে হলে বাকি ম্যাচগুলোতে অবশ্যই জিততে হবে। আর আজকের ম্যাচটা সেই পথে যাবার জন্য সত্যিকার অর্থেই কাজে আসবে।’

এই জয়ে দক্ষিণ আফ্রিকা পাঁচ ম্যাচ পরে টেবিলের সপ্তম স্থানে উঠে এসেছে। সেমিফাইনালে খেলার পথে তাদের বাকি চারটি ম্যাচের দুই প্রতিপক্ষ টুর্নামেন্টের অন্যতম ফেবারিট নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়া।

(ঢাকাটাইমস/১৬ জুন/এসইউএল)