ভারতের ব্যাটিং ঝড়ের পর নামল বৃষ্টি

প্রকাশ | ১৬ জুন ২০১৯, ১৯:০৮ | আপডেট: ১৬ জুন ২০১৯, ১৯:১০

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস

ম্যানচেস্টারে রোহিত শর্মা, বিরাট কোহলি, হার্দিক পান্ডিয়াদের ব্যাটিং ঝড়ের পর নামল বৃষ্টি। তাই ভারত ও পাকিস্তানের মধ্যকার ম্যাচে আপাতত খেলা বন্ধ। খেলা বন্ধ হওয়ার আগ পর্যন্ত ৪৬.৪ ওভারে ৪ উইকেটে ৩০৫ রান সংগ্রহ করেছে ভারত।

সেঞ্চুরি করেছেন রোহিত শর্মা। ১১৩ বলে ১৪টি চার ও তিনটি ছক্কার সাহায্যে ১৪০ রান করেছেন এই ভারতীয় ওপেনার। এবারের বিশ্বকাপে রোহিতের এটি দ্বিতীয় সেঞ্চুরি। আর ওয়ানডেতে এটি তার ২৪তম সেঞ্চুরি।

অধিনায়ক বিরাট কোহলি ৬২ বলে ৭১ রান করে অপরাজিত আছেন। ৫৭ রান করেছেন ওপেনার লোকেশ রাহুল। ১৯ বলে ২৬ রান করেছেন হার্দিক পান্ডিয়া। পাকিস্তানের বোলারদের মধ্যে মোহাম্মদ আমির ২টি, হাসান আলী ১টি ও ওয়াহাব রিয়াজ ১টি করে উইকেট শিকার করেছেন।  

বিশ্বকাপে আজ অন্যতম গুরুত্বপূর্ণ ম্যাচে মুখোমুখি হয়েছে ক্রিকেট বিশ্বের দুই চিরপ্রতিদ্বন্দ্বী ভারত ও পাকিস্তান। ম্যানচেস্টারের ওল্ড ট্রাফোর্ডে টস হেরে ব্যাট করতে নামে ভারত। দুই ওপেনার রোহিত শর্মা ও লোকেশ রাহুলের দুর্দান্ত ব্যাটিংয়ে দ্রুতগতিতে রান তুলতে থাকে তারা।

ওপেনিংয়ে ১৩৬ রানের জুটি গড়েন রোহিত ও রাহুল। ২৪তম ওভারে রাহুল ফিরে গেলে ৯৮ রানের জুটি গড়েন রোহিত ও কোহলি। দুর্দান্ত ইনিংস খেলে ৩৯তম ওভারে স্কুপ শট খেলতে গিয়ে শর্ট ফাইন লেগে ওয়াহাব রিয়াজের হাতে ক্যাচ হন রোহিত। এক্ষেত্রে বোলার ছিলেন হাসান আলী।

রোহিত ফিরে গেলে পান্ডিয়া নেমে ঝড় তোলে। কিন্তু তিনি ইনিংস বড় করতে পারেননি। ৪৪তম ওভারে আমিরের শিকার হন তিনি। ৪৬তম ওভারে আমিরের বলে উইকেটরক্ষকের হাতে ক্যাচ দিয়ে ফেরেন মহেন্দ্র সিং ধোনি।

টুর্নামেন্টে এটি ভারতের তৃতীয় ম্যাচ। তবে পাকিস্তানের এটি পঞ্চম ম্যাচ। ভারত আগের তিনটি ম্যাচের মধ্যে অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকাকে হারায় ভারত। আর ভারত ও নিউজিল্যান্ডের মধ্যকার ম্যাচটি পরিত্যক্ত হয়।

অন্যদিকে, ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে হারের মাধ্যমে বিশ্বকাপ মিশন শুরু করলেও পরে স্বাগতিক ইংল্যান্ডকে হারায় পাকিস্তান। এরপর পাকিস্তান ও শ্রীলঙ্কার মধ্যকার ম্যাচটি বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়। এরপর অস্ট্রেলিয়ার কাছে হারে সরফরাজ আহমেদের দল। তাই আবার জয়ের ফেরার জন্য মরিয়া পাকিস্তান। 

(ঢাকাটাইমস/১৬ জুন/এসইউএল)