এপিবির ৩০তম বার্ষিক সম্মেলন ও বৈজ্ঞানিক অধিবেশন সমাপ্ত

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৬ জুন ২০১৯, ১৯:৩৮

অ্যাসোসিয়েশন অব ফিজিশিয়ান্স অব বাংলাদেশের (এপিবি) ৩০তম বার্ষিক সম্মেলন এবং আন্তর্জাতিক বৈজ্ঞানিক অধিবেশন শেষ হয়েছে আজ।

রবিবার দুপুর একটায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) শহীদ ডা. মিলন হলে সমাপনী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের সভাপতি মোস্তফা জালাল মহিউদ্দিন বলেন, স্বাস্থ্যখাতের কর্মপরিধি দিন দিন বৃদ্ধি পাচ্ছে। এপিবি তার কার্যক্রম সুষ্ঠুভাবে সম্পাদনের জন্য বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের পরামর্শ ও সহায়তা নিতে পারে। বর্তমানে চিকিৎসকদের নিরাপত্তার বিষয়টি নিয়ে ভাবতে হবে। চিকিৎসকদের নিরাপত্তা নিশ্চিত করা না হলে স্বাস্থ্যসেবায় অভিষ্ট লক্ষ্যে পৌঁছানো সম্ভব নয়।

বিশেষ অতিথির বক্তব্যে বিএসএমএমইউর উপাচার্য কনক কান্তি বড়ুয়া বলেন, এপিবি এ দেশের মেডিসিন ও সংশি¬ষ্ট বিষয়ের বিশেষজ্ঞ চিকিৎসকদের একটি প্রবীণ সংগঠন। এই সংগঠন প্রতিষ্ঠালগ্ন থেকেই দেশের চিকিৎসাসেবাসহ স্বাস্থ্যখাতে বিভিন্ন সেবামূলক কার্যক্রম পরিচালনা করে আসছে। আন্তর্জাতিক বৈজ্ঞানিক অধিবেশন ও সম্মেলনের মাধ্যমে প্রতিটি সমাজ সচেতন উৎসাহী চিকিৎসক জ্ঞান আহরণ করে একেকজন শক্তিশালী, ন্যায়বান এবং বিজ্ঞানসম্মত চিকিৎসক হিসেবে দেশের সেবা করতে নিজেকে উপযুক্ত করে তুলবেন বলে আমি আশা করি।

উপাচার্য তাঁর বক্তব্যে চিকিৎসকদের “মানবতার প্রতি অকৃত্রিম ভালোবাসা” ও “সর্বোচ্চ নৈতিকতার” উপর গুরুত্ব দিয়ে চিকিৎসাসেবাকে এগিয়ে নেয়ার সাথে সাথে গবেষণার প্রতি জোর দেয়ার আহ্বান জানান।

অ্যাসোসিয়েশন অব ফিজিশিয়ান্স অব বাংলাদেশের মহাসচিব এস এম মোস্তফা জামান বলেন, এপিবি দেশের মেডিসিন এবং সংশ্লিষ্ট বিষয়সমূহের বিশেষজ্ঞ চিকিৎসকদের শীর্ষ সংগঠন এবং একটি “আমব্রেলা অর্গানাইজেশন”।

এপিবি বিশেষজ্ঞ চিকিৎসকদের মধ্যে একতা, সহযোগিতা, সংহতি শুধু নয়; বিশেষজ্ঞ চিকিৎসকদের স্বার্থ ও অধিকার সংরক্ষণের পাশাপাশি বৈজ্ঞানিক অধিবেশনের মাধ্যমে, গবেষণার মাধ্যমে অর্জিত জ্ঞান ছড়িয়ে দিতে আলোকবর্তিকা হিসাবে বিগত প্রায় তিন দশক ধরে কাজ করে যাচ্ছে।

ওই সমাপনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএসএমএমইউয়ের উপাচার্য কনক কান্তি বড়ুয়া, বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশনের সভাপতি মোস্তফা জালাল মহিউদ্দিন। সভাপতিত্ব করেন এসোসিয়েশন অব ফিজিশিয়ান্স অব বাংলাদেশের সভাপতি আজিজুল কাহ্হার। শুভেচ্ছা বক্তব্য রাখেন এসোসিয়েশন অব ফিজিশিয়ান্স অব বাংলাদেশের মহাসচিব এস এম মোস্তফা জামান।

ঢাকাটাইমস/১৬জুন/এএ/ইএস

সংবাদটি শেয়ার করুন

স্বাস্থ্য বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

স্বাস্থ্য এর সর্বশেষ

গরমে স্বাস্থ্যঝুঁকি সম্পর্কে সচেতনতা অত্যন্ত জরুরি

ঔষধি গাছ থেকে তিন শতাধিক ওষুধ তৈরি হচ্ছে ইরানে

কণ্ঠের সব চিকিৎসা দেশেই রয়েছে, বিদেশে যাওয়ার প্রয়োজন নেই: বিএসএমএমইউ উপাচার্য 

এপ্রিল থেকেই ইনফ্লুয়েঞ্জা মৌসুম শুরু, মার্চের মধ্যে টিকা নেওয়ার সুপারিশ গবেষকদের

স্বাস্থ্য খাতে নতুন অশনি সংকেত অ্যান্টিবায়োটিক রেজিস্ট্যান্স: স্বাস্থ্যমন্ত্রী

ভাতা বাড়লো ইন্টার্ন চিকিৎসকদের

বিএসএমএমইউ বহির্বিভাগ ৪ দিন বন্ধ, খোলা থাকবে ইনডোর ও জরুরি বিভাগ

তৃণমূল পর্যায়ে স্বাস্থ্যসেবা নিশ্চিতে চিকিৎসক-স্বাস্থ্যকর্মীদের কাজ করতে বললেন স্বাস্থ্যমন্ত্রী

বিএসএমএমইউতে বিশ্বের সর্বোৎকৃষ্ট মানের চিকিৎসা নিশ্চিত করা হবে: ভিসি দীন মোহাম্মদ

ঈদের ছুটিতে স্বাস্থ্যসেবা নিশ্চিতে যেসব নির্দেশনা মানতে হবে হাসপাতালগুলোকে

এই বিভাগের সব খবর

শিরোনাম :