খাগড়াছড়িতে শিক্ষকের নির্যাতনে ছাত্র মৃত্যুর অভিযোগ

মো. মাইনউদ্দিন, খাগড়াছড়ি প্রতিনিধি
 | প্রকাশিত : ১৭ জুন ২০১৯, ১২:৪৬

খাগড়াছড়ির মহালছড়িতে প্রধান শিক্ষকের নির্যাতনে হোসেন আলী (১২) নামে এক স্কুলছাত্রের মৃত্যুর অভিযোগ উঠেছে। হোসেন উপজেলার সিলেটি পাড়ার শফি আলমের ছেলে। সে ওই এলাকার গুচ্ছগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণির ছাত্র ছিল।

এলাকাবাসী ও পারিবারিক সূত্রে জানা যায়, বিদ্যালয়ের প্রধান শিক্ষক মহিন উদ্দিন খন্দকারের কাছে গত সমাপনী পরীক্ষার আগে প্রাইভেট পড়তে না যাওয়ায় তিনি হোসেনসহ কয়েকজন ছাত্রছাত্রীকে কানে ধরে উঠবস ও নিল ডাউন করে শাস্তি দেন।

এদের মধ্যে হোসেনকে দুই শতাধিক বার কানে ধরে উঠবস ও দীর্ঘক্ষণ হাটুঁর নিচ দিয়ে কান ধরিয়ে রাখলে সে অসুস্থ্য হয়ে পড়ে। অবস্থার অবনতি হলে প্রথমে তাকে চট্রগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল ও পরে চিকিৎসকদের পরামর্শ অনুযায়ী উন্নত চিকিৎসার জন্য ভারতের মাদ্রাজে রাজিব গান্ধী মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় গত ১১ জুন, মঙ্গলবার রাত সাড়ে ১১টায় হোসেনের মৃত্যু হয়।

এ ব্যাপারে প্রধান শিক্ষক মহিন উদ্দিন খন্দকারের কাছে জানতে চাইলে তিনি বলেন, ‘হোসেনকে আমি তেমন কোনো শাস্তি দেইনি। তাকে কয়েক বার কান ধরে উঠবস করিয়েছি। তা সত্ত্বেও এলাকার গণ্যমান্যদের মধ্যস্থতায় তার চিকিৎসার জন্য আমি এক লাখ টাকা সহযোগিতা করেছি।

বিদ্যালয়টির ম্যানেজিং কমিটির সভাপতি ও ১নং ওয়ার্র্র্র্ড সদস্য আব্দুল হান্নান বলেন, ‘ঘটনাটি আমি শুনেছি। উপজেলা শিক্ষা অফিসার ও ইউপি চেয়ারম্যানসহ আরও গণ্যমান্য ব্যক্তিদের নিয়ে আলোচনা সাপেক্ষে ওই ছাত্রের চিকিৎসার জন্য অভিযুক্ত শিক্ষকের কাছ থেকে এক লাখ টাকা দেয়া হয়েছে।’

মহালছড়ি উপজেলা শিক্ষা অফিসার দীপিকা খিশা বলেন, ‘স্কুলছাত্রকে শারিরীকভাবে নির্যাতনের অভিযোগ পেয়েছি। শুনেছি ছাত্রটি চিকিৎসাধীন অবস্থায় মারা গেছে। এ ব্যাপারে তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।’

মহালছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নুর আলম জানান, ‘এ ব্যাপারে থানায় কেউ কোনো অভিযোগ করেনি।’

ঢাকাটাইমস/১৭ জুন/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :