আজও পল্টনে ছাত্রদলের বিক্ষুব্ধদের অবস্থান

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৭ জুন ২০১৯, ১৪:২২

কমিটি গঠনে বয়সসীমা তুলে দেওয়াসহ বেশ কিছু দাবিতে আন্দোলনে থাকা বিক্ষুব্ধ ছাত্রদল কর্মীরা পল্টনে আজও অবস্থান নিয়েছে। সোমবার বেলা সাড়ে ১১টার পর থেকে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের নিচে প্রতীকী অনশনে বসেছে তারা।

দাবি পূরণ না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দেন বিক্ষুব্ধরা। নতুন কমিটি করার ক্ষেত্রে বয়সসীমা নির্ধারণ না করে ধারাবাহিক কমিটির দাবিতে আন্দোলন করছেন তারা।

অনশনে অংশ নেওয়া ছাত্রদল কর্মীরা বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিভিন্ন স্লোগান দেন এবং তাদের দাবি তুলে ধরেন।

আন্দোলনের বিষয়ে জানতে চাইলে ছাত্রদলের কেন্দ্রীয় সংসদের সাবেক সিনিয়র সহ-সভাপতি এজমল হোসেন পাইলট বলেন, ‘আমরা দীর্ঘ ১৩-১৪ বছর ছাত্র রাজনীতি করছি। আমাদের জীবনটা এই সংগঠনের জন্য উৎসর্গ করে দিয়েছি। দীর্ঘসময় ধারাবাহিক কমিটি না দেওয়ায় একটা বড় গ্যাপ তৈরি হয়েছে। সেই গ্যাপটা হঠাৎ পূরণ করতে গিয়ে যদি ধারাবাহিক কমিটি ঘোষণা করা না হয়, তবে ছাত্রদল দুর্বল হয়ে পড়বে।’

বিলুপ্তি কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক খন্দকার মোস্তাক বলেন, ‘আমরা শহীদ জিয়ার আদর্শের সৈনিক। আজ আমাদের যেখানে সরকারবিরোধী আন্দোলনে রাজপথে থাকার কথা সেখানে আমরা আমাদের দলীয় অধিকার আদায়ের জন্য পার্টি অফিসের সামনে অনশন করছি। এটা আমাদের জন্য খুব কষ্টদায়ক।

সম্প্রতি অনুষ্ঠিত বিএনপির স্থায়ী কমিটির বৈঠকে ছাত্রদলের অস্থিরতা নিয়ে আলোচনা হয়। কেউ কেউ কমিটিতে বয়সসীমা তুলে দেওয়ার পক্ষে মত দেয়। কেউ আবার আগের মত নিয়মিত করার পরামর্শ দেন। তবে এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার বিষয়টি ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের উপর ছেড়ে দেন।

(ঢাকাটাইমস/১৭জুন/বিইউ/এমআর)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

বাংলাদেশে একদিন গণতন্ত্র প্রতিষ্ঠিত হবেই, তখন আ. লীগ থাকবে না: আমিনুল হক

উপজেলা নির্বাচন ঘিরে তৃণমূল আ.লীগে বাড়ছে দ্বন্দ্ব

সরকারের এমপিরা ঘোষণা দিয়ে লুটপাট শুরু করেছে: এবি পার্টি

বদরের চেতনায় লড়াই অব্যাহত রাখার আহ্বান ছাত্রশিবির সভাপতির

আন্দোলনে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান ফখরুলের

বিএনপির ভারত বিরোধিতা মানুষের কষ্ট বাড়ানোর নতুন সংস্করণ: নাছিম

ভোট ডাকাত সরকারকে সমর্থনকারী দেশের পণ্য বর্জন ন্যায়সঙ্গত: রিজভী

১১ মামলায় আগাম জামিন পেলেন বিএনপি নেতা বকুল

বর্তমান সরকার ভারতের অনুগ্রহে ক্ষমতায় বসে আছে: সাকি

জিয়াউর রহমান উগ্র-সাম্প্রদায়িক গোষ্ঠীকে রাজনীতিতে প্রতিষ্ঠিত করে: ওবায়দুল কাদের

এই বিভাগের সব খবর

শিরোনাম :