ব্রাহ্মণবাড়িয়ায় ভুল চিকিৎসায় রোগী মৃত্যুর অভিযোগ

প্রকাশ | ১৭ জুন ২০১৯, ১৭:১৪

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি, ঢাকাটাইমস

ব্রাহ্মণবাড়িয়া মেডিকেল কলেজ হাসপাতালে ভুল চিকিৎসায় মহিউদ্দিন নামে এক রোগী মারা যাওয়ার অভিযোগ করেছেন তার স্বজনরা। রবিবার রাতে সদর উপজেলার ঘাটুরাস্থ বেসরকারি ওই মেডিকেল কলেজ হাসপাতালে এ ঘটনা ঘটে।

নিহত মহিউদ্দিন সদর উপজেলার তালশহর পূর্ব ইউনিয়নের তেলিনগর গ্রামের কুফুল উদ্দিনের ছেলে। নিহতের স্বজনরা জানান, গত ১০ জুন পিত্তথলিতে পাথরজনিত সমস্যা নিয়ে ব্রাহ্মণবাড়িয়া মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হন মহিউদ্দিন। তিন দিন চিকিৎসা নিয়ে বাড়িতে চলে যাওয়ার পর আবার ব্যথা অনুভব হলে শনিবার আবার তাকে ওই হাসপাতালে ভর্তি করা হয়। রবিবার সন্ধ্যায় মহিউদ্দিনকে অস্ত্রোপচার কক্ষে নিয়ে যাওয়া হয়। রাত সাড়ে ৮টার দিকে অস্ত্রোপচার শেষ হলে রাত সাড়ে ১০টায় স্বজনদের জানানো হয় মহিউদ্দিন মারা গেছেন।

নিহতের বড় ভাই জামাল উদ্দিন অভিযোগ করে বলেন, ‘অস্ত্রোপচারের পর আমার ভাইকে তিনটি ঘুমের ইনজেকশন দেয়া হয়। পরে ব্যথা শুরু হলে কিছুক্ষণ পর তিনি মারা যান। আমার ভাইকে তারা ভুল চিকিৎসা দিয়ে মেরে ফেলেছে। আমরা এর সুষ্ঠু বিচার চাই।’

তবে ব্রাহ্মণবাড়িয়া মেডিকেল কলেজ হাসপাতালের চেয়ারম্যান ডা. মো. আবু সাঈদ অভিযোগ অস্বীকার করেন। বলেন, ‘অস্ত্রোপচারের পর রোগীকে তার বেডে নিয়ে যাওয়া হয়। হঠাৎ করে তিনি ব্রেনস্ট্রোক করে মারা যান। আমরা তাকে বাঁচানোর জন্য সব চেষ্টা করেছি।’

ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানা পুলিশের পরিদর্শক (তদন্ত) আতিকুর রহমান জানান, রোগীর স্বজনদের সাথে আমাদের কথা হয়েছে। আমরা তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেব।

ব্রাহ্মণবাড়িয়া সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মুহম্মদ সেলিম উদ্দিন জানান, মরদেহ ময়নাতদন্তের জন্য জেলা সদর হাসপাতালে পাঠানো হয়েছে।

(ঢাকাটাইমস/১৭জুন/এলএ)