‘রাস্তার নামে খাল, আর কতকাল?’

কুবি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৭ জুন ২০১৯, ১৭:৩০

দীর্ঘদিন ধরে অবহেলা-অচলাবস্থায় পড়ে থাকা কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার কোটবাড়ি-কুমিল্লা বিশ্ববিদ্যালয়মুখী রাস্তার সংস্কারের দাবিতে মানববন্ধন করেছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) শিক্ষার্থীরা।

সোমবার বেলা ১২টায় কোটবাড়ি মোড় সংলগ্ন ভাঙা-কর্দমাক্ত রাস্তার পাশে এই মানববন্ধনের আয়োজন করা হয়। মানববন্ধনে কুমিল্লা সিসিএন বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও স্থানীয়রাও অংশ নেয়।

মানববন্ধনে যোগ দেওয়া শিক্ষার্থীদের প্ল্যাকার্ডে লেখা ছিল, 'সিটি করপোরেশন, তোমার ঘুম ভাঙবে কবে?', 'রাস্তার নামে খাল, আর কতকাল?', 'আশ্বাসে কেন নেই কাজ?', 'রাস্তার বাজেট, ভরায় কার পেট' ইত্যাদি।

মানববন্ধন থেকে বক্তারা বলেন, কুমিল্লা বিশ্ববিদ্যালয়, শালবন বিহার, ময়নামতি জাদুঘর, বৌদ্ধ মন্দির, কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র, কুমিল্লা ক্যাডেট কলেজসহ বেশকিছু গুরুত্বপূর্ণ ও ঐতিহাসিক স্থাপনা রয়েছে এই রাস্তায়। অথচ ছয় মাসেরও বেশি সময় ধরে সংস্কারের কথা বলে রাস্তাটি পড়ে আছে অবহেলায়। সংশ্লিষ্ট প্রশাসনকে বারবার জানিয়েও রাস্তার কাজের কোনো অগ্রগতি হয়নি। ভাঙা এই রাস্তায় দিনদিন ভোগান্তি বাড়ছেই। এ ব্যাপারে কুমিল্লা সিটি করপোরেশনের মেয়রসহ দায়িত্বশীলদের কোনো ভ্রুক্ষেপই নেই।

ক্ষোভ প্রকাশ করে মানববন্ধনে অংশ নেয়া বক্তারা আরও বলেন, আগামী এক মাসের মধ্যে এই রাস্তার সংস্কারকাজ শেষ করতে হবে, অন্যথায় আমরা কঠোর আন্দোলনে যেতে বাধ্য হবো।

বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের শিক্ষার্থী মাজহারুল ইসলাম হানিফের সঞ্চালনায় বক্তব্য দেন আশরাফুল রহমান ভূঁইয়া, আল আমিন; শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রেজাউল ইসলাম মাজেদ, সভাপতি ইলিয়াস হোসেন সবুজ প্রমুখ।

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

ববির মেডিকেলে  চিকিৎসকের দায়িত্বে অবহেলা, ভোগান্তিতে শিক্ষার্থীরা

ইউনিভার্সিটি অফ স্কলার্সের বিবিএ ১৫তম ব্যাচের নবীন বরণ অনুষ্ঠিত

এবার কুবির আরেক সহকারী প্রক্টরের পদত্যাগ

গুচ্ছের হাবিপ্রবি কেন্দ্রে তিন ইউনিটে পরীক্ষার্থী ১২৩৪১ জন

জাবি অধ্যাপক তারেক চৌধুরীর গবেষণা জালিয়াতিতে তদন্ত কমিটি

বিএসএমএমইউর ১২৪ শিক্ষক-চিকিৎসক ‘গবেষণা অনুদান’ পেলেন সাড়ে ৪ কোটি টাকা

ঢাবির সুইমিংপুলে শিক্ষার্থীর মৃত্যু: তদন্ত কমিটি গঠন

বুয়েটে রাজনীতি: হাইকোর্টের আদেশ পাওয়ার পর আইনি পদক্ষেপের ঘোষণা

মেডিকেল কলেজের ক্লাস অনলাইনে নেওয়ার নির্দেশ স্বাস্থ্যমন্ত্রীর

বিএসএমএমইউর উপ-উপাচার্য হলেন আতিকুর রহমান

এই বিভাগের সব খবর

শিরোনাম :