বিশ্বকাপে অনিশ্চিত ভুবনেশ্বর

প্রকাশ | ১৭ জুন ২০১৯, ১৭:৩৫

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস

আঙুলে চোট পেয়ে শিখর ধাওয়ান বিশ্বকাপের বেশ কয়েকটা ম্যাচ থেকে ছিটকে গিয়েছেন আগেই। এবার হ্যামস্ট্রিংয়ের চোটে টিম ইন্ডিয়ার পরবর্তী কয়েকটি ম্যাচে অনিশ্চিত হয়ে পড়লেন পেসার ভুবনেশ্বর কুমার। রবিবার ওল্ড ট্র্যাফোর্ডে পাকিস্তান ইনিংসের পঞ্চম ওভারের মাথায় বল করার সময় ডেলিভারির ঠিক আগের মুহর্তে পপিং ক্রিজে পা পিছলে যায় ভুবনেশ্বরের। হ্যামস্ট্রিংয়ে টান অনুভব করায় ম্যাচে আর বল করেননি তিনি। তৎক্ষণাৎ তিনি মাঠ ছাড়েন। প্রথম দু’টি ম্যাচে সাকুল্যে ৫টি উইকেট নেওয়া ভুবি পাকিস্তানের বিরুদ্ধে ২.৪ ওভার বল করে কোনও উইকেট তুলতে না পারলেও মোটে ৮ রান খরচ করেন।

আপাতত পাক ম্যাচে বিজয় শঙ্কর ভুবনেশ্বরের অভাব ঢেকে দিলেও বাকি টুর্নামেন্টে তাঁকে নিয়ে অনিশ্চয়তার একটা বাতাবরন তৈরি হল। ম্যাচের শেষে ভারত অধিনায়ক বিরাট কোহলি ইঙ্গিত দিলেন যে, সম্ভবত বিশ্বকাপে টিম ইম ইন্ডিয়ার পরবর্তী দু-তিনটি ম্যাচে খেলতে পারবেন না ভুবি।

বিরাট বলেন, ‘ভুবনেশ্বরের হালকা চোট লেগেছে। বল করার সময় ফুটমার্কে পিছলে যায় ও। পরের দু’টি, সম্ভবত তিনটি ম্যাচে খেলতে পারবেনা ও। তবে টুর্নামেন্টের পরবর্তী সময়ে ও নিশ্চিত আমাদের হয়ে মাঠে নামতে পারবে। ভুবনেশ্বর দলের অত্যন্ত গুরুত্বপূর্ণ সদস্য।’

যদিও ভুবির চোটে কোহলি চিন্তায় আছেন বলে মনে হল না। তাঁর স্পষ্ট যুক্তি, মোহম্মদ শামি মাঠে নামার জন্য মুখিয়ে আছে। সুতরাং অসুবিধা হবে বলে মনে হয় না।

শিখর ধাওয়ান অস্ট্রেলিয়া ম্যাচে চোট পেয়ে গোটা বিশ্বকাপে অনিশ্চিত হয়ে পড়লেও কোনও পরিবর্ত নেয়নি টিম ইন্ডিয়া। রিশাব পান্তকে স্ট্যান্ড বাই হিসাবে দলের সঙ্গে ডেকে নেওয়া হলেও টিম ম্যানেজমেন্ট ধীরে সুস্থে এগতে চাইছে। পরিস্থিতির গুরুত্ব অনুভব করে তবেই চূড়ান্ত সিদ্ধান্ত নিতে চান কোহলিরা।

(ঢাকাটাইমস/১৭ জুন/এসইউএল)