সাকিবের জোড়া আঘাত

প্রকাশ | ১৭ জুন ২০১৯, ১৭:৫৪ | আপডেট: ১৭ জুন ২০১৯, ১৯:২৭

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস

‘বিপজ্জনক’ এভিন লুইসকে আউট করার পর আরেক বিস্ফোরক ব্যাটসম্যান নিকোলাস পুরানকে ফিরিয়ে দিলেন টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান। ৩৩তম ওভারে উড়িয়ে মারতে গিয়ে লং অনে সৌম্য সরকারের হাতে ধরা পড়েন পুরান। তিনি করেছেন ২৫ রান।

বিশ্বকাপে আজ টনটনে বাংলাদেশের বিপক্ষে টস হেরে ব্যাট করছে ওয়েস্ট ইন্ডিজ। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ওয়েস্ট ইন্ডিজের সংগ্রহ ৪৩ ওভারে ৫ উইকেটে ২৭৪ রান। আজ একাদশে একটি পরিবর্তন এনেছে বাংলাদেশ। মোহাম্মদ মিথুনের বদলে একাদশে ঢুকেছেন লিটন দাস।

দলীয় ৬ রানে প্রথম উইকেট হারায় ওয়েস্ট ইন্ডিজ। ফিরে যান ক্রিস গেইল। ১৩ বল খেলে তিনি রানের খাতাই খুলতে পারেননি। ইনিংসের চতুর্থ ওভারে সাইফউদ্দিনের বলে উইকটেরক্ষক মুশফিকুর রহিমের হাতে ক্যাচ দিয়ে ফিরেছেন ‘ব্যাটিং দানব’ গেইল।

গেইলকে ব্যক্তিগত শূন্য রানে ফিরিয়ে দিলেও এভিন লুইস ও শাই হোপের ব্যাটে ঘুরে দাঁড়িয়েছিল ওয়েস্ট ইন্ডিজ। ১১৬ রানের জুটি গড়েন এই দুই ব্যাটসম্যান। অবশেষে এই জুটি ভাঙতে সক্ষম হয় বাংলাদেশ। ২৫তম ওভারে সাকিবের বলে ছক্কা হাঁকাতে গিয়ে লং-অফে সাব্বির রহমানের হাতে ক্যাচ হন লুইস। ফেরার আগে তিনি করেন ৬৭ বলে ৭০ রান।

দুই দলের জন্যই এটি পঞ্চম ম্যাচ। এর আগে বাংলাদেশ চারটি ম্যাচ খেলে একটিতে জিতেছে ও দুইটিতে হেরেছে। বাকি একটি ম্যাচ পরিত্যক্ত হয়। বাংলাদেশের মতো ওয়েস্ট ইন্ডিজেরও একই অবস্থা। তারাও এর আগে চার ম্যাচ খেলে একটিতে জিতেছে ও দুইটিতে হেরেছে। তাদেরও একটি ম্যাচ পরিত্যক্ত হয়েছে। তিন পয়েন্ট নিয়ে বাংলাদেশ এখন পয়েন্ট টেবিলে অষ্টম অবস্থানে রয়েছে। অন্যদিকে, তিন পয়েন্ট নিয়ে ওয়েস্ট ইন্ডিজ রয়েছে ষষ্ঠ অবস্থানে।

(ঢাকাটাইমস/১৭ জুন/এসইউএল)