সাকিব-লিটনের জুটির রেকর্ড

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১৮ জুন ২০১৯, ০১:৪৪ | প্রকাশিত : ১৮ জুন ২০১৯, ০১:৪১

ওয়ানডে ক্রিকেটে বাংলাদেশি ক্রিকেটারদের মধ্যে চতর্থ উইকেট জুটিতে সর্বোচ্চ রানের পার্টনারশিপের রেকর্ড গড়লেন সাকিব আল হাসান ও লিটন দাস। বিশ্বকাপে সোমবার টনটনে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে চতুর্থ উইকেট জুটিতে ১৮৯ রানের পার্টনারশিপ গড়ে অপরাজিত থাকেন তারা। এর আগে এই রেকর্ডটি ছিল হাবিবুল বাশার ও রাজিন সালেহর দখলে। ২০০৬ সালে ফতুল্লায় কেনিয়ার বিপক্ষে  চতুর্থ উইকেট জুটিতে ১৭৫ রানের পার্টনারশিপ করেছিলেন তারা।  

ওয়েস্ট ইন্ডিজের দেয়া ৩২২ রানের টার্গেটে ব্যাট করতে নেমে দলীয় ৫২ রানে প্রথম উইকেট হারায় বাংলাদেশ। আন্দ্রে রাসেলের বলে গেইলের হাতে ক্যাচ হন সৌম্য সরকার। তিনি করেন ২৩ বলে ২৯ রান। এরপর সাকিব ও তামিম ৬৯ রানের জুটি গড়েন।

দুর্ভাগ্যজনকভাবে রান আউট হয়ে ফিরে যান তামিম। শেল্ডন কটরেলের করা ১৮তম ওভারের তৃতীয় বলটি স্ট্রেইট খেলে রান নেয়ার জন্য ঝুঁকেছিলেন তামিম। কিন্তু বলটি ধরে ফেলেন কটরেল। সাথে সাথে স্ট্রাইক প্রান্তের স্ট্যাম্প ভেঙে দেন তিনি। হতাশ হয়ে ফিরতে হয় তামিমকে। তিনি করেন ৪৮ রান। এরপর মুশফিক নেমে হতাশ করেন দলকে। ১৯তম ওভারে উইকেটরক্ষকের হাতে ক্যাচ দিয়ে ফিরে যান তিনি। ৫ বলে মুশফিক করেন মাত্র এক রান। দলীয় ১৩৩ রানে মুশফিক ফিরে যাওয়ার পর সাকিব ও লিটন ১৮৯ রানের জুটি গড়ে দলের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন। বাংলাদেশ জয় পায় ৭ উইকেটে।

(ঢাকাটাইমস/১৮ জুন/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :