মিলানে অল ইউরোপিয়ান বাংলা প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী

প্রকাশ | ১৮ জুন ২০১৯, ১৬:৫৩

কমরেড খোন্দকার, ইতালি থেকে

ইউরোপে প্রবাসী সাংবাদিকদের সংগঠন অল ইউরোপিয়ান বাংলা প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত হয়েছে। ইতালির বাণিজ্যিক নগরী খ্যাত মিলানে এক বর্ণাঢ্য অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানের শুরুতেই প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারের উন্নয়নের ওপর একটি প্রামাণ্যচিত্র দেখানো হয়। সেখানে তুলে ধরা হয় শেখ হাসিনার নেতৃত্বে কিভাবে দ্রুতগতিতে উন্নত বিশ্বের কাতারে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ।

অল ইউরোপিয়ান বাংলা প্রেসক্লাবের সভাপতি মনিরুজ্জামান মনিরের সভাপতিত্বে পুনর্মিলনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন লন্ডন-বাংলা প্রেসক্লাবের সাবেক সভাপতি সৈয়দ নাহাশ পাশা।

তিনি বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করে প্রবাসী বাংলাদেশিদের কল্যাণে দায়িত্ব পালনের জন্য সাংবাদিকদের প্রতি আহ্বান জানান। নাহাশ পাশা বলেন, বাংলাদেশ ও বাংলাদেশের মানুষের জীবনমান উন্নয়নে সাংবাদিকদের ভূমিকা অপরিসীম।

অনুষ্ঠানে অল ইউরোপিয়ান বাংলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক বকুল খান, সহ-সভাপতি আবু তাহের ও জাকির হোসেন সুমন, যুগ্ম সাধারণ সম্পাদক ফেরদৌসী আক্তার পলি, দপ্তর সম্পাদক আল আমিন, তথ্য ও গবেষণা সম্পাদক মিনহাজ হোসেন, সদস্য হাসান মাহমুদ ও কমরেড খোন্দকার বক্তব্য দেন।

বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতাদের মধ্যে শুভেচ্ছা বক্তব্য দেন মিলান লোম্বার্দিয়া আওয়ামী লীগের উপদেষ্টা হান্নান মাস্টার, বাংলাদেশ জাতীয়তাবাদী দল মিলান লোম্বার্দিয়া সাধারণ সম্পাদক মনির হোসাইন, মিলান লোম্বার্দিয়া আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আরফান শিকদার, মিলান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সিরাজ খালাসী, মিলান আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি শাহজাহান মাতাব্বর, বাংলাদেশ জাতীয়তাবাদী দল মিলান লোম্বার্দিয়ার যুগ্ম-সাধারণ সম্পাদক মীর হোসেন বিপ্লব, মিলান লোম্বার্দিয়া আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক সরোয়ার হোসেন, সহসাংস্কৃতিক সম্পাদক সুজন চৌধুরী, ভারেজ প্রভেন্সি আ’লীগের সভাপতি সিরাজুল ইসলাম হাওলাদার, আওয়ামী লীগের প্রবীণ নেতা কবির আহমেদ, মিলান লোম্বার্দিয়া যুবলীগ সাধারণ সম্পাদক শফি উদ্দিন, সহ-সভাপতি রুহুল আমিন হাওলাদার, সিনিয়র সদস্য সিরাজুল ইসলাম, সিনিয়র সদস্য সালাহ উদ্দিন রিপন, মিলান লোম্বার্দিয়া যুবদল সহ-সভাপতি রবিন সিকদার, মিলান লোম্বার্দিয়া ছাত্রলীগ সাধারণ সম্পাদক ওলিউর রহমান, মিলান লোম্বার্দিয়া স্বেচ্ছাসেবক দল নেতা সেলিম আহমেদ, সিলেট জাতীয়তাবাদী ফোরাম সভাপতি ময়েজুর রহমান ময়েজ, ইউনাইটেড সিলেট সোশ্যাল কালচারাল এসোসিয়েশন সাবেক সিনিয়র সহ-সভাপতি ইব্রাহিম আলী, বৃহত্তর কুমিল্লা সমিতি সভাপতি হাসিব আলম সেলিম, সাধারণ সম্পাদক হাবিল খান, উপদেষ্ঠা আরিফুর রহমান রিপন, বৃহত্তর ফেনী সমিতি সভাপতি নুরুল ইসলাম বাবুল, সাধারণ সম্পাদক খোরশেদ আলম, উপদেষ্টা মতিন মোহাম্মদ, বৃহত্তর নোয়াখালী সমিতি সিনিয়র সহ-সভাপতি ইঞ্জিনিয়ার ফিরোজ আলম, বৃহত্তর ঢাকা সমিতি সাংগঠনিক সম্পাদক জুয়েল পাশা, বাংলাদেশ জালালাবাদ এসোসিয়েশন পিওলতেল্লো সভাপতি এ জি এম জয়নাল, সাংগঠনিক সম্পাদক রোমেল আহমেদ, ছাতক এসোসিয়েশনের সুমন আহমেদ প্রমুখ।

সংগঠনের সভাপতি মনিরুজ্জামান মনির অনুষ্ঠানে অংশ নেওয়া সকলকে ধন্যবাদ জানান এবং সংগঠনের পক্ষ থেকে ইউরোপের বিভিন্ন দেশে জাতীর জনক বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী পালনের ঘোষণা দেন।

সবশেষে অনুষ্ঠানে কেক কেটে ঈদ পুনর্মিলনী উৎসব উদযাপন করা হয়। অনুষ্ঠানে রোম থেকে আসা ব্যান্ডসঙ্গীত দল আরণ্যক মনোজ্ঞ সংগীত পরিবেশন করে এবং একদল নৃত্য শিল্পী নৃত্য পরিবেশন করে।

ঢাকাটাইমস/১৮জুন/সিকে/এমআর