গাছে পেড়েক ঠুকলে জরিমানা: মেয়র আতিকুল

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৮ জুন ২০১৯, ১৮:২৫ | প্রকাশিত : ১৮ জুন ২০১৯, ১৭:৫০
ফাইল ছবি

নগরীর দেয়ালে লিখলে এবং গাছের সাথে পেড়েক ঠুকলে জরিমানার ঘোষণা নিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম। জানান, পরিচ্ছন্ন নগরী গড়তে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে।

মঙ্গলবার দুপুরে রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউশন মিলনায়তনে এক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন মেয়র। বেসরকারি সংস্থা সেভ দ্যা চিলড্রেন, বাংলাদেশ ইনস্টিটিউশন অব প্লানার্স এবং সিএন্ডএ ফাউন্ডেশন ‘শিশুদের স্বপ্নের শহর’ শীর্ষক এই সম্মেলনের আয়োজন করে।

মেয়র বলেন, ‘দেয়ালে কেউ কিছু লিখলে বা গাছে পেড়েক মেরে বিজ্ঞাপন দিলে ওই প্রতিষ্ঠানকে জরিমানা করা হবে। এরইমধ্যে ডিএনসিসি'র সংশ্লিষ্ট বিভাগ ও কর্মকর্তাদের এ ব্যাপারে নির্দেশ দিয়েছি।’

গাছ ও দেয়াল ব্যবহার করে বিভিন্ন বাণিজ্যিক বিজ্ঞাপনের উদাহরণ দিয়ে মেয়র বলেন, ‘শহরে হাঁটলেই দেখি গাছের গায়ে পেড়েক মেরে লেখা এখানে কোচিং করানো হয়। আবার দেয়ালে লেখা থাকে এখানে তেলাপোকার ওষুধ পাওয়া যায়। এসব যারা লেখেন তাদের দেখলে আপনারা আমাদের জানান। আমি নির্দেশনা দিয়েছি, যারা এ ধরনের বিজ্ঞাপন দেবে তাদের জরিমানা করা হবে।’

নগর অ্যাপের মাধ্যমে নগরী সমস্যা সমাধান ও নাগরিকের নিরাপত্তা নিশ্চিত করার কথাও জানান মেয়র। বলেন, আগারগাঁওয়ে আলাদা সাইকেল লেনসহ সড়ক করা হবে।

নগর পরিকল্পনাবিদ ইকবাল হাবিব, বিআইপি'র সাধারণ সম্পাদক আদিল খান প্রমুখ এ সময় বক্তব্য রাখেন।

ঢাকাটাইমস/১৮জুন/কারই/ডব্লিউবি

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজধানী এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :