অনুমোদনহীন পণ্য বিক্রি করায় প্রিন্স বাজারকে জরিমানা

প্রকাশ | ১৮ জুন ২০১৯, ১৯:১০

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

বিএসটিআই’র অনুমোদন ছাড়া বিদেশি পণ্য বিক্রির দায়ে রাজধানীর মোহম্মদপুরের প্রিন্স বাজার সুপার শপকে এক লাখ টাকা জরিমানা করেছে বিএসটিআইয়ের ভ্রাম্যমাণ আদালত। একই অপরাধে মোহাম্মদপুরের আরও একটি প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার দুপুরে অভিযানটি পরিচালনা করেন বিএসটিআইয়ের সহকারী পরিচালক গোলাম রাব্বানী।

সংস্থাটির পক্ষ থেকে জানানো হয়েছে, বিএসটিআই ঢাকার উদ্যোগে এবং এপিবিএনের সহযোগিতায় বিএসটিআইয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট রাশিদা আক্তারের নেতৃত্বে রাজধানীর মোহাম্মদপুর এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।

অভিযানে বিএসটিআই’র লাইসেন্সবিহীন পণ্য বিক্রি করায় মোহাম্মদপুরের বাঁশবাড়ির জুবায়ের সুইটস নামের এক প্রতিষ্ঠানকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

একই সময়ে মোহাম্মদপুরের প্রিন্স বাজার সুপারশপকে আমদানিকৃত আফটার শেভ লোশন বিএসটিআই’র ছাড়পত্র ছাড়া বিক্রি করায় এক লাখ টাকা জরিমানা করা হয়।

অভিযান পরিচালক বিএসটিআইয়ের সহকারী পরিচালক গোলাম রাব্বানী ঢাকাটাইমসকে জানান, জনস্বার্থে বিএসটিআইর পক্ষ থেকে এধরনের অভিযান অব্যাহত থাকবে। বলেন, ‘বর্তমানে ৪৮টি পণ্য নিষিদ্ধ রয়েছে। এগুলো বাজারে বিক্রি হচ্ছে কি না দেখতে আমরা অভিযান পরিচালনা করছি। তবে আজকের অভিযানে কোথাও নিষিদ্ধ পণ্য পাওয়া যায়নি। অনুমোদনহীন পণ্য বিক্রি করায় আমরা দুই প্রতিষ্ঠানকে জরিমানা করেছি।’

অনুমোদন নেই এমন পণ্য বাজারে বিক্রি বন্ধে প্রতিদিন রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযান অব্যাহত থাকবে বলে জানান সংস্থাটির এই সহকারী পরিচালক।

(ঢাকাটাইমস/১৮জুন/কারই/জেবি)