পেট্রলপাম্পে ট্রাকে আগুন, বড় ক্ষতি থেকে রক্ষা

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৮ জুন ২০১৯, ২০:৩৪ | প্রকাশিত : ১৮ জুন ২০১৯, ১৯:৩১

রাজধানীর কল্যাণপুরের রাজিয়া পেট্রলপাম্পে অবস্থিত ট্রাকে লাগা আগুন নিভিয়েছে ফায়ারসার্ভিস। এতে বড় ধরনের দুর্ঘটনার কবলে পড়া থেকে বেঁচে গেছে পাম্প ও এর পাশে অবস্থিত হাসপাতাল ও বাড়িঘর।

মঙ্গলবার বিকাল সাড়ে পাঁচটায় আগুন লাগার ঘণ্টাখানেকে মধ্যেই আগুন নিয়ন্ত্রণে নেন ফায়ারসার্ভিস কর্মীরা। আগুন নেভাতে যোগ দেয় বাহিনীটির ১০টি ইউনিট।

প্রত্যক্ষদর্শীরা জানান, পেট্রলপাম্পে অবস্থিত তেল বোঝাই একটি ট্রাকে পেছন থেকে আগুন লাগে। সেই আগুন ছড়িয়ে পরে ট্রাকের চারিদিকে। তাৎক্ষণিক ঝুঁকি নিয়ে ট্রাকচালক পাম্পের ‘তেল মজুদ ট্যাঙ্ক’ থেকে নিরাপদ দূরত্বে নিয়ে যান ট্রাকটি। পাম্পে থাকা প্রাথমিক যন্ত্র দিয়ে আগুন নেভানোর চেষ্টা করা হলেও তাতে নেভানো সম্ভব হয়নি। পরে ফায়ার সার্ভিসের দশটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে প্রায় এক ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনে। চালকের দক্ষতার কারণে আগুনের ভয়াবহতা ও বড় ধরনের অঘটন থেকে রক্ষা পাওয়া গেছে। আগুন থেকে বাঁচানো গেছে পাম্পের গ্যাসের সংযোগ লাইনও।

স্থানীয়রা বলছেন, ট্রাকটি পাম্প থেকে নিরাপদ দূরত্বে সরানো না হলে পাম্পে আগুন ছড়িয়ে পড়ে ভয়বাহ অবস্থার সৃষ্টি হত। আর এতে পাম্প সংলগ্ন হাসপাতাল ও তাদের বাড়িঘর দুর্ঘটনার কবলে পড়তে পারত।

ফায়ার সার্ভিসের (ঢাকা জোন-৫) উপ-সহকারী পরিচালক নিয়াজ আহমেদ ঘটনাস্থলে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন। তিনি বলেন, ‘ট্রাক থেকে আগুনের সূত্রপাত। তবে কিভাবে আগুন লেগেছে সেটার কারণ জানা যায়নি। পাম্পটি অক্ষত রয়েছে। তাদের প্রধান তেল ট্যাঙ্কে আগুন লাগেনি। যদি লাগতো এতে ভয়াবহ দুর্ঘটনা ঘটত।

এদিকে আগুনের ঘটনায় নিউমার্কেট-গাবতলী সড়কে ঘণ্টাব্যাপী যানচলাচল বন্ধ হয়ে যায়।

ঢাকাটাইমস/১৮জুন/এসএস/ইএস

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :