‘ডাকাত’ ফরিদ কমান্ডার গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৮ জুন ২০১৯, ১৯:৪৮

নোয়াখালীর হাতিয়ার ডাকাত ও জলদস্যু বাহিনীর প্রধান ফরিদ কমান্ডারকে গ্রেপ্তার করেছে বাংলাদেশ কোস্টগার্ড বাহিনী। সোমবার রাতে হাতিয়ার সোলেমান বাজারের কাছে একটি বাড়ি থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

এ সময় তার কাছ থেকে অস্ত্র ও গুলি জব্দ করা হয়। তার গ্রেপ্তারের খবরে নোয়াখালী ও লক্ষ্মীপুরের সাধারণ মানুষের মাঝে স্বস্তি ফিরে এসেছে।

কোস্টগার্ড জানায়, কয়েক মাস ধরে বিভিন্ন জেলের অপহরণের ঘটনা তদন্তে ফরিদ কমান্ডারের প্রত্যক্ষ ও পরোক্ষ সম্পৃক্ততা পাওয়া যায়। সোমবার রাতে বাংলাদেশ কোস্টগার্ড বাহিনীর দক্ষিণ জোনের বিসিজি স্টেশন হাতিয়ার স্টেশন কমান্ডার লে. সাব্বিরের নেতৃত্বে একটি টহল দল জেলেদের কাছ থেকে তথ্য নিয়ে ডাকাত দলের সন্ধানে বের হয়। অবশেষে তারা ফরিদ কমান্ডারকে গ্রেপ্তার করে।

এ সময় তার ঘরে খাটের নিচ থেকে তিনটি দেশীয় একনলা বন্দুক এবং বিছানা থেকে একটি রিভলবার, তিন রাউন্ড তাজা গুলি, ধারালো ছুরি এবং চাপাতি উদ্ধার করা হয়।

গ্রেপ্তার ফরিদ কমান্ডারের বিরুদ্ধে নোয়াখালী জেলার হাতিয়া, সুবর্ণচর, সদর ও লক্ষ্মীপুর জেলার রামগতি, আলেকজান্ডার থানায় একাধিক হত্যা, ডাকাতি, অপহরণ ও মারামারির মামলা রয়েছে বলে জানায় কোস্টগার্ড।

এ ছাড়া ২০১৮ সালের ৫ জানুয়ারি ফরিদ কমান্ডারের নেতৃত্বে হামলা চালিয়ে চারজন র‌্যাব সদস্যকে আহত করার অভিযোগ রয়েছে।

ফরিদ কমান্ডারকে অস্ত্রসহ হাতিয়া থানায় সোপর্দ করা হয়েছে।

(ঢাকাটাইমস/১৮জুন/এএ/মোআ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :