দেশের বৃহৎ আমের বাড়ি হচ্ছে পঞ্চগড়ে

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৯ জুন ২০১৯, ১৪:৪৯

গ্রীনাটিক লিমিটেড নিয়ে আসলো ভিন্ন আঙ্গিকে গ্রাহকদের জন্য আমের বাগান ও বাগান বাড়ির প্রকল্প ‘আমের বাড়ি’ যা এশিয়ার অন্যতম বৃহৎ আমের বাগান।

পঞ্চগড়ে স্থাপিত হচ্ছে এই সুবৃহৎ আমের বাগান । ২৫০ একরের অধিক জমির ওপর চারটি উন্নত জাতের বছরে তিনবার ফলন দিবে এমন আম চাষের লক্ষে ‘আমের বাড়ি’ শীর্ষক প্রকল্প। যেখানে পুঁজি বিনিয়োগ করে যে কেউ হতে পারবেন বাগানের অংশীদার। এ প্রকল্পের মধ্য দিয়ে যাত্রা শুরু করলো কৃষি ভিত্তিক বাণিজ্যিক প্রতিষ্ঠান গ্রীনাটিক লিমিটেড। ১৫ জুন গুলশানে প্রতিষ্ঠানটির কার্যালয়ে এ প্রকল্পের উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আর্টিসান আউটফিটার্স লিমিটেডের চেয়ারম্যান আনিতা গোমেজ, গ্রীনাটিক লিমিটেডের চেয়ারম্যান আলী আহমেদ রাসেল, ব্রিগেডিয়ার জেনারেল এস এম ফেরদৌস, পুলিশ সুপার (হাইওয়ে) মোহাম্মদ আনিসুজ্জামান, যুগ্ম কমিশনার (কর) মোসাদ্দেক হোসেন, নীলফামারি চেম্বার অব কমার্সের প্রেসিডেন্ট মোহাম্মদ মারুফুজ্জামান কোয়েল, ড. মোস্তাফিজুর রহমান, জালাল আহমেদসহ আরো অনেকে।

গ্রীনাটিক লিমিটেড প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ কামরুল হাসান বলেন, ‘এই আমের বাড়ি প্রকল্পটি লক্ষাধিক আম গাছ নিয়ে আমের বাগান হতে যাচ্ছে যা এশিয়ার অন্যতম বৃহৎ আমের বাগান। এখানে উল্লেখ্য যে বর্তমানে এশিয়ার সর্ববৃহৎ আমের বাগানটি ভারতে, যা রিলায়েন্স গ্রুপের পরিচালনাধীন। যেখানে আম গাছের সংখ্যা ১ লক্ষ ৩৫ হাজার। আমাদের ‘আমের বাড়ি’ প্রকল্পটিতে শুধু আমের বাগানই নয় এতে আরো থাকছে অত্যধুনিক ইকো জোন ও রিসোর্ট, নানান প্রজাতির ফুল ও প্রজাপতির উদ্ধান, পক্ষিশালা, ক্যাকটাস গার্ডেন, লগহার্ট, মনোরম লেক এরং আরো অনেক কিছু।”

গ্রীনাটিক লিমিটেডের কর্তৃপক্ষ জানায়, চলতিবছর ২০১৯ সালের মধ্যে বিশ হাজার আম গাছের চারা রোপনের মাধ্যমে যাত্রা শুরু হচ্ছে । ২০২৩ সালের মধ্যে ১ লক্ষ আম গাছ রোপন সম্পন্ন এবং প্রকল্পটির গ্রাহকদের বিনোদনের জন্য ইকো জোন ও রিসোর্ট উন্মুক্ত করা হবে।

(ঢাকাটাইমস/১৯জুন/এজেড)

সংবাদটি শেয়ার করুন

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সারাদেশ এর সর্বশেষ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক গাড়ির ধাক্কায় মোটরসাইকেল চালকের মৃত্যু

দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের ছুরিকাঘাতে বাংলাদেশি যুবক নিহত

জামালপুরে সাব-রেজিস্ট্রারকে হত্যার হুমকি, আওয়ামী লীগ নেতা কারাগারে 

টেকনাফের পাহাড় থেকে ধারাবাহিক অপহরণ, অস্ত্রসহ দুই অপহরণকারী আটক

তৃতীয় ধাপে ১০ হাজার শিক্ষক নিয়োগ দিবে সরকার: গণশিক্ষা প্রতিমন্ত্রী

দিনাজপুরে ছিনতাই হওয়া মালামালসহ চক্রের দুই সদস্য গ্রেপ্তার

বঙ্গবন্ধু সেতু মহাসড়কে কাভার্ডভ্যান-লরি সংঘর্ষ, নিহত ১

দৌলতদিয়া ঘাটে পন্টুন থেকে নদীতে পড়ে যুবক নিহত

শ্রীপুরে বৈদ্যুতিক শর্ট সার্কিটের আগুনে ৩ দোকান ভস্মীভূত

পাচারকারীর পায়ুপথে মিলল ৬টি স্বর্ণেরবার

এই বিভাগের সব খবর

শিরোনাম :