সাবেক এমপি আউয়ালকে আবার দুদকে তলব

প্রকাশ | ১৯ জুন ২০১৯, ১৫:৩৬ | আপডেট: ১৯ জুন ২০১৯, ১৫:৩৯

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

ক্ষমতার অপব্যবহার ও দুর্নীমির মাধ্যমে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে জিজ্ঞাসাবাদের জন্য পিরোজপুর-১ আসনের আওয়ামী লীগের সাবেক সংসদ সদস্য এ কে এম এ আউয়ালকে আবার তলব করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

এর আগে তাকে ডাকা হলেও আউয়াল সাড়া দেননি। তাই আবার তাকে হাজির করে নির্দেশ দেওয়া হয়েছে। আগামী ২৭ জুন তাকে দুদকে হাজির হওয়ার নির্দেশ দেয়া হয়েছে বলে ঢাকা টাইমসকে জানিয়েছেন দুদকের উপপরিচালক (জনসংযোগ) প্রণব কুমার ভট্টাচার্য।

আউয়ালকে দেওয়া দুদকের চিঠিতে বলা হয়, তার বিরুদ্ধে ক্ষমতার অপব্যবহার, বিভিন্ন অনিয়ম-দুর্নীতি, নিয়োগ-বাণিজ্য, অবৈধভাবে সেতু- ফেরিঘাট ইজারা দেওয়াসহ টেন্ডার-বাণিজ্যের মাধ্যমে জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ রয়েছে। এসব বিষয়ে তার যৌক্তির ব্যাখ্যা দিতেই দুদকে হাজির হতে হবে।

পিরোজপুর-১ আসন থেকে ২০০৮ ও ২০১৪ সালে পরপর দুবার আওয়ামী লীগের টিকিটে সাংসদ হন আউয়াল। তবে দ্বিতীয় দফা নির্বাচিত হওয়ার পর তার বিরুদ্ধে দলীয় নেতা-কর্মীদের অবমূল্যায়ন, দুর্নীতির অভিযোগ উঠে। এ কারণে আওয়ামী লীগের একটি বড় অংশ তার বিরুদ্ধে অবস্থান নেয়।

২০১৮ সালের ৩০ ডিসেম্বরের নির্বাচনে মনোনয়ন পাননি আউয়াল। আওয়ামী লীগ মার্কা দেয় শ ম রেজাউল করিমকে। প্রথমবার সংসদ সদস্য হয়েই গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের দায়িত্বও পান তিনি।

(ঢাকাটাইমস/১৯জুন/বিইউ/ডব্লিউবি)