পুলিশে চাকরির প্রতিশ্রুতি, প্রতারক আটক

প্রকাশ | ১৯ জুন ২০১৯, ১৯:৫১ | আপডেট: ১৯ জুন ২০১৯, ১৯:৫৭

বগুড়া প্রতিনিধি, ঢাকাটাইমস

পুলিশ কনস্টেবল পদে চাকরি দেয়ার কথা বলে টাকা নেয়ার অভিযোগে এক প্রতারককে গ্রেপ্তার করেছে পুলিশ।

বুধবার দুপুরে শহরের লতিফপুর কলোনি এলাকায় আহসানুল কবির নামে এই ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়। তিনি পাবনা সদরের চকপৈলানপুর গ্রামের বাসিন্দা।

বগুড়া পলিটেকনিক ইনস্টিটিউটের বায়েজিদ নামে এক শিক্ষার্থীকে পুলিশ কনস্টেবল পদে চাকরি দেয়ার প্রতিশ্রুতি দেন আহসানুল কবির। আহসানুল কবির কয়েকদিন আগে বায়েজিদকে সাথে নিয়ে বগুড়া হাইওয়ে পুলিশ সুপারের কার্যালয়ে যান। বায়েজিদকে বাইরে রেখে তিনি হাইওয়ে পু্লিশ সুপারের কক্ষে প্রবেশ করেন। সেখান থেকে বের হয়ে বায়েজিদকে জানান আলোচনা হয়েছে তিন লাখ টাকা অগ্রিম দিতে হবে। বায়েজিদ বিষয়টি তার পরিবারকে জানালে তারা খোঁজ নিয়ে জানতে পারেন হাইওয়ে পুলিশ সুপার নিয়োগ বোর্ডের কেউ না। এতে তাদের সন্দেহ হলে তারা বিষয়টি পুলিশে জানায়। পরে পুলিশ কৌশলে আহসানুল কবিরকে গ্রেপ্তার করে থানায় আনে।

এদিকে আহসানুল কবির গ্রেপ্তারের খবর জানাজানি হলে কাহালু থানার কোহালী গ্রামের মশিউর রহমান থানায় হাজির হয়ে অভিযোগ করেন, তার ভাতিজা আসিফ খানকে পুলিশে চাকরি দেয়ার কথা বলে আহসানুল কবির ছয় লাখ টাকা চুক্তি করে। এরমধ্যে গত মঙ্গলবার (১৮ জুন) সপ্তপদী মার্কেটের সামনে ৯২ হাজার টাকা গ্রহণ করে।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম বদিউজ্জামান ঢাকাটাইমসকে জানান, পুলিশে চাকরি দেয়ার কথা বলে টাকা নেয়ার অভিযোগের পর বায়েজিদের সূত্র ধরে তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার আহসানুলকে থানায় রাখা হয়েছে। তার নামে কাহালু থানার কোহালী গ্রামের মশিউর রহমান বাদী হয়ে মামলা করেছে।

(ঢাকাটাইমস/১৯জুন/এলএ)