বাাংলাদেশ থেকে আরও পণ্য আমদানি করতে চায় আজারবাইজান

অর্থনৈতিক প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৯ জুন ২০১৯, ২১:০৫

আজারবাইজান বাংলাদেশ থেকে আসবাবপণ্য, সিরামিক টাইলস, ওষুধ এবং আইটি সামগ্রী আমদানি করতে আগ্রহ প্রকাশ করেছে। দুইদেশের ব্যবসায়িদের মধ্যে বাণিজ্য সম্পর্ক আরও বাড়ানোর বিষয়েও দেশটি আগ্রহী।

ফেডারেশন অব বাংলাদেশ  চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি - এফবিসিসিআই এবং আজারবাইজানের শীর্ষ চেম্বারের মধ্যে ‘যৌথ চেম্বার’ গঠনের বিষয়ে ইচ্ছা প্রকাশ করেছে। এফবিসিসিআই নেতৃবৃন্দ এবং আজারবাইজানের রাষ্ট্রদূত ড. আশরাফ শিখালিয়েভ গতকাল বুধবার এক সভায় এসব আলোচনা করেন।  এফবিসিসিআই ভবনে অনুষ্ঠিত সভায় এফবিসিসিআই ভারপ্রাপ্ত সভাপতি মুনতাকিম আশরাফ বাংলাদেশের দ্রুত অগ্রসরমান অর্থনৈতিক কার্যক্রমে দেশের বেসরকারি খাতের ভূমিকা তুলে ধরেন। সাম্প্রতিক বছরগুলোতে  দেশের অভাবনীয় অর্থনৈতিক উন্নয়নের কথা উল্লেখ করে মুনতাকিম আশরাফ আজারবাইজানের ব্যবসায়িদেরকে বাংলাদেশের ‘বিশেষ অর্থনৈতিক অঞ্চলে’ বিনিয়োগের আহ্বান জানান। এ প্রসঙ্গে তিনি বিদেশি বিনিয়োগের ক্ষেত্রে বাংলাদেশ সরকারের দেয়া আকর্ষণীয় সুবিধাসমূহও তুলে ধরেন।

বৈঠকে রাষ্ট্রদূত এফবিসিসিআই নেতৃবৃন্দকে আজারবাইজান সফরের আমন্ত্রণ জানান। এফবিসিসিআই সভাপতি আগামী অক্টোবরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আজারবাইজান সফরের সময় তাঁর সফরসঙ্গী হিসেবে আজারবাইজান ভ্রমণের ব্যাপারে সম্মতি জানান।

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :