ইতিহাসের পথে ‘অ্যাভেঞ্জার্স এন্ডগেম’

বিনোদন ডেস্ক
 | প্রকাশিত : ২০ জুন ২০১৯, ১১:৪১

গত ২২ এপ্রিল বিশ্বজুড়ে মুক্তি পায় অ্যাভেঞ্জার্স সিরিজের শেষ ছবি ‘অ্যাভেঞ্জার্স এন্ডগেম’। মুক্তির পর এ পর্যন্ত দুটি রেকর্ড ভেঙেছে অ্যান্থোনি রুশো ও জো রুশো পরিচালিত এই ছবি। এটি টপকে যায় হলিউডের ইতিহাসের অন্যতম ব্লকবাস্টার ও আলোচিত ‘টাইটানিক’কে। এরপর টপতে চলেছে জেমস ক্যামেরনের অনবদ্য সৃষ্টি ‘অ্যাভাটার’কেও। যেটি এখনও হলিউডের ব্যবসাসফল ছবির তালিকায় সবার উপরে রয়েছে।

মার্কিন সাময়িকী হলিউড রিপোর্টার বলছে, চলতি মাসেই মার্ভেল কমিস হিরোরা ‘অ্যাভাটর’ ছবিকেও ছাড়িয়ে যাবে। নিজেদের নিয়ে যাবে সবার শীর্ষে। চলতি সপ্তাহে ‘অ্যাভেঞ্জার্স এন্ডগেম’-এর মোট আয় দাঁড়িয়েছে ২.৭৪ বিলিয়ন ডলার। অন্যদিকে ‘অ্যাভাটার’-এর আয় ২.৭৮ বিলিয়ন ডলার। .০৪ বিলিয়ন দূরে অবস্থান করছে অ্যান্থোনি ও জো রুশোর ‘অ্যাভেঞ্জার্স এন্ডগেম’। যেটা টপকে যাওয়া সময়ের ব্যাপার বলে মনে করছেন হলিউডের ফিল্ম বিশেষজ্ঞরা।

কিন্তু এত বড় একটি বিষয়কে বড় করে দেখতে নারাজ পরিচালক অ্যান্থোনি রুশো। সম্প্রতি এমটিভি মুভি অ্যান্ড টিভি অ্যাওয়ার্ডস অনুষ্ঠানের এক সাক্ষাৎকারে তিনি বলেন, ‘আমি জানি বিষয়টা খুব উত্তেজনাপূর্ণ। তবে আমরা এটাতে মোটেও মনোযোগ দিতে চাই না। এমনকি আমরা যদি ‘অ্যাভাটার’কে অতিক্রম নাও করতে পারি আমাদের মনে দুঃখ থাকবে না। কারণ আমরা তো শুধু ‘অ্যাভেঞ্জার্স এন্ডগেম’টাই তৈরি করেছি। ফলে আমাদেরটা নিয়েই ভাবা উচিত।’

‘অ্যাভেঞ্জার্স এন্ডগেম’-এর বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন রবার্ট ডাউনি জুনিয়র (আয়রন ম্যান), ক্রিস ইভান্স (ক্যাপ্টেন আমেরিকা), ক্রিস হেমসওর্থ (থর), মার্ক রাফেলো (হাল্ক), স্কারলেট জোহানসন (ব্ল্যাক উইডো), জেরেমি রেনার (হক আই), পল রুড (অ্যান্ট-ম্যান), ব্রি লারসন (ক্যাপ্টেন মার্ভেল), ডন শিডল (ওয়ার মেশিন), ব্র্যাডলি কুপার (রকেট), কারেন গিলান (নেবুলা) ও জশ ব্রোলিন (থানোস)।

২০০৮ সালে ‘আয়রন ম্যান’ ছবির মাধ্যমে শুরু হয় মার্ভেল সিনেম্যাটিক ইউনিভার্স (এমসিইউ)। সেই থেকে ‘অ্যাভেঞ্জার্স’ চরিত্রগুলো নিয়ে বিশ্বব্যাপী ব্যাপক উন্মাদনা শুরু হয়। গত এক দশকে এমসিইউর ২১টি ছবির মাধ্যমে প্রত্যেক সুপারহিরোর প্রতি মানুষের আগ্রহ তৈরি হয়েছে। সেই আগ্রহের সমাপ্তি টানা হয়েছে ‘অ্যাভেঞ্জার্স এন্ডগেম’-এর মাধ্যমে।

ঢাকাটাইমস/২০ জুন/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :