আপনি দলকে পেছনে টেনে ধরছেন: মাশরাফিকে ব্র্যাড হগ

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২০ জুন ২০১৯, ১৪:৩৬

চলতি ক্রিকেট বিশ্বকাপের লড়াইয়ে কিছুক্ষণ পরই অস্ট্রেলিয়ার বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। এই ম্যাচের আগে টাইগার দলপতি মাশরাফিকে নিয়ে রীতিমত কটাক্ষমূলক কথা বলেছেন অস্ট্রেলিয়ার সাবেক ক্রিকেটার ব্র্যাড হগ।

মাশরাফির উদ্দেশ্যে টুইট বার্তায় হগ বলেন, সবারই লক্ষ্য থাকে বিশ্বকাপে দারুণ কিছু করে শেষ করতে। কিন্তু আমার মনে হচ্ছে আপনার শরীর আর নিতে পারছে না।

নিজের ভেরিফাইড টুইটারে পোস্ট করা একটি ভিডিওতে ম্যাচের আগে দু'দলের জন্যই কিছু পরামর্শ দিতে গিয়ে তিনি এমন মন্তব্য করেন। হগ বলেন, ‘সবাই দারুণভাবে শেষ করতে চায়, সবাই দুর্দান্তভাবে শেষ করতে চায়। কিন্তু আপনি শুধু বাংলাদেশ দলকে পেছনে টেনে ধরছেন যেটা কোনো অ্যাথলেটিসিজম না। তাই দলে তরুণদের নিন, প্লিজ।’

দলে পেস আক্রমণে রুবেল হোসেনকে নেওয়ার আহ্বানও জানান তিনি। তবে অস্ট্রেলিয়ার বিপক্ষে বোলিংয়ে সাকিব আল হাসান অথবা মেহেদি হাসান মিরাজকে দিয়ে শুরু করতে বলেছেন।

অস্ট্রেলিয়ার ওপেনার জুটিকে এলবিডব্লিউ বা বোল্ড করার পরিকল্পনা করা যেতে পারে বলে তার ধারণা। তিনি বলেন, ‘তারা [অস্ট্রেলিয়া] শুরুতে পেস বল যেমন খেলে, স্পিন খেলতে পুরোপুরি কনফিডেন্ট না।’

তবে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বাংলাদেশ দলের ব্যাটিং দেখে অস্ট্রেলিয়ান পেসারদের শর্ট বল এড়িয়ে যেতে বলছেন তিনি। মিচেল স্টার্ককে তিনি বেশি করে ইয়র্কার ডেলিভারি দেওয়ার আহ্বান জানান। স্টার্কের প্রতি হগের পরামর্শ, ‘আর যদি বাংলাদেশের ব্যাটসম্যানরা বেশি আক্রমণাত্মকভাবে ব্যাট করে, নিজের মত বল করো।’

ব্র্যাড হগের আন্তর্জাতিক ক্যারিয়ার শুরু হয়েছিল ১৯৯৬ সালে। ২০০৮ সালে ওয়ানডে এবং টেস্ট ম্যাচ থেকে তিনি অবসর নেন। আর ২০১৪ সালে টি-টোয়েন্টি থেকে বিদায় নেন তিনি।

বোলিংয়ে ওয়ানডেতে ১২৩ ম্যাচে ১৫৬টি উইকেট, ৭টি টেস্টে ১৩ ইনিংসে ১৭ উইকেট এবং ১৫টি টি-টোয়েন্টি ম্যাচে ৭টি উইকেট লাভ করেন।

অন্যদিকে ওয়ানডেতে ব্যাটিংয়ে ২০.২৫ গড়ে মোট ৭৯০ রান সংগ্রহ করেন। আর ৭ টেস্টে ১০ ইনিংসে মোট ১৮৬ রান করেন তিনি। আর টি-টোয়েন্টিতে ১৫ ম্যাচে ৪টি ইনিংসে ব্যাট করে মোট ৫৫ রান সংগ্রহ করেছেন তিনি।

ঢাকা টাইমস/২০জুন/একে

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :