প্রতিবন্ধী ভাতা ‘আত্মসাত’: ভাতা-বই ফেরত পেলেন সুবিধাভোগীরা

প্রকাশ | ২০ জুন ২০১৯, ১৭:৩২ | আপডেট: ২০ জুন ২০১৯, ২০:১৪

আমীর চারু বাবলু, বোয়ালমারী (ফরিদপুর)

দৈনিক ঢাকা টাইসম ও অনলাইন পোর্টাল ঢাকাটাইমসে সংবাদ প্রকাশের পর উপজেলার ঘোষপুর ইউনিয়নের প্রতিবন্ধী সুবিধাভোগীরা ভাতার টাকা এবং বই ফেরত পেয়েছেন।

অপরদিকে সোনালী ব্যাংক বোয়ালমারী শাখার ব্যবস্থাপককে ফরিদপুর জিএম অফিসে তৎক্ষণাৎ প্রত্যাহার করা হয়েছে।

এ বিষয়ে সংশ্লিষ্ট ইউনিয়ন চেয়ারম্যান এস এম ফারুক হোসেন বৃহস্পতিবার একটি সংবাদ সম্মেলন করেছেন।

১৭ জুন ঢাকা টাইমসে ‘প্রতিবন্ধী ভাতার টাকা আত্মসাতের অভিযোগ’ শিরোনামে সংবাদটি প্রকাশিত হয়। সংবাদ প্রকাশের পর বুধবার এবং বৃহস্পতিবার ভাতাভোগী প্রতিবন্ধীদের বই এবং অর্থ ফেরত দেয়া হয়। সোনালী বোয়ালমারী শাখার ম্যানেজার খায়রুল হাসানকে তৎক্ষণাৎ প্রত্যাহারের নির্দেশ দেয় সোনালী বাংকের ফরিদপুর জিএম শাখা। তাকে বৃহস্পতিবারের মধ্যে ফরিদপুর জিএম অফিসে যোগদান করতে বলা হয়।

ম্যানেজার খায়রুল হাসান বদলির বিষয়টি স্বীকার করে বলেন, ‘ঘোষপুর ইউপি সদস্যদের সাথে ভাতা আত্মসাতের অভিযোগে অভিযুক্ত অপর দুই কর্মকর্তা মাহবুবুল আলম ও নজরুল ইসলামকে প্রধান কার্যালয়ে তলব করে এর ব্যাখ্যা চাওয়া হয়। সন্তোষজনক ব্যাখ্যা দিতে না পারলে তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

বৃহস্পতিবার নতুন ব্যবস্থাপক হিসেবে সোনালী ব্যাংক বোয়ালমারী শাখায় শাহদৎ হোসেন যোগ দান করেন।

এদিকে আজ ঘোষপুর ইউনিয়ন পরিষদ হলরুমে সংবাদ সম্মেলন করেছেন চেয়ারম্যান এসএম ফারুক হোসেন। তিনি নিজেকে নির্দোষ দাবি করে বলেন, ‘আমাকে জড়িয়ে প্রকাশিত সংবাদটি রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত হয়ে একটি শ্রেণি মিথ্যা তথ্য প্রদান করেছে।’

সংবাদ সম্মেলনে অভিযুক্ত ইউপি সদস্য অপু সরকার ভাতাভোগীদের কাছ থেকে অর্থ আত্মসাতের কথা স্বীকার করে বলেন, ‘সে মূলত নিজেকে বাঁচাতে চেয়ারম্যানের নাম জড়িয়ে ছিলেন।’

সংবাদ সম্মেলনে বোয়ালমারী উপজেলা সমাজসেবা অফিসার প্রকাশ কুমার বিশ্বাসসহ অভিযুক্ত ইউপি সদস্য ও ভাতা সুবিধাভোগীরা উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/২০জুন/এলএ)