ওয়াহর চোখে চার সেমিফাইনালিস্ট

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২০ জুন ২০১৯, ১৯:৫৭

চলতি বিশ্বকাপের সেরা ব্যাটসম্যান বেছে নিলেন অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক স্টিভ ওয়াহ। বর্তমান অজি অধিনায়ক অ্যারোন ফিঞ্চকে সেরা ব্যাটসম্যান বলে উল্লেখ করেছেন বিশ্বজয়ী অধিনায়ক। সেই সঙ্গে চার সেমিফাইনালিস্ট দলের নামও ঘোষণা করে দিয়েছেন ওয়াহ।

আইসিসিকে দেওয়া এক সাক্ষাৎকারে ওয়াহ বলেছেন, ‘মিডিয়াকে বেশ ভালই সামলেছে ফিঞ্চ। প্রশ্নাতীতভাবে টুর্নামেন্টের অন্যতম সেরা ব্যাটসম্যানের নামও ফিঞ্চ।’ অথচ চলতি বিশ্বকাপে এখনও পর্যন্ত সাকিব আল হাসান, রোহিত শর্মা, ইয়ন মরগ্যান বড় সেঞ্চুরি করেছেন। কিন্তু ওয়াহ ভোট দেননি তাঁদের। স্বদেশীয় ফিঞ্চের ইনিংসকেই সেরা বলেছেন তিনি।

শ্রীলঙ্কার বিরুদ্ধে ফিঞ্চের করা ১৫৩ রানকে বিশ্বকাপের অন্যতম সেরা ইনিংস বলে উল্লেখ করেছেন ওয়াহ। প্রথম বল থেকে ফিঞ্চের ব্যাটিং দেখেই ওয়াহর সেদিন মনে হয়েছিল, বড় রান করতে চলেছেন ফিঞ্চ। আর সেটাই হয়েছে। ক্রিকেট মাঠে ধুরন্ধর ক্রিকেট মস্তিষ্কের পরিচয় দিয়েছিলেন ওয়াহ। ১৯৯৯ সালের বিশ্বকাপ তাঁর বিশ্বকাপ বললেও অত্যুক্তি হবে না। ইংল্যান্ডে অনুষ্ঠিত সেবারের বিশ্বকাপে সুপার সিক্সে দক্ষিণ আফ্রিকাকে হারানোর পরে সেমিফাইনালেও ওয়াহর অস্ট্রেলিয়া মাটি ধরায় প্রোটিয়াদের। ফাইনালে পাকিস্তানকে উড়িয়ে দিয়ে বিশ্বকাপ জিতেছিল। ওয়াহর সেই দল এখন আর নেই। কয়েক দিন আগেও বিশ্বকাপে অস্ট্রেলিয়াকে নিয়ে অনেকেই সংশয় দেখিয়েছিল। স্টিভেন স্মিথ ও ডেভিড ওয়ার্নার ফেরার পরে বদলে গিয়েছে অস্ট্রেলিয়া।

চলতি বিশ্বকাপ এখন মধ্য গগনে। ওয়াহ তাঁর পছন্দের সেমিফাইনালিস্টদের নাম বেছেছেন। তার মতে, এবার ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড ও ভারত শেষ চারে প্রতিদ্বন্দ্বিতা করবে।

(ঢাকাটাইমস/২০ জুন/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :