আড়াই কোটি টাকার বন্ডেড পণ্যসহ ছয় ট্রাক-ভ্যান আটক

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২০ জুন ২০১৯, ২২:১৫

আড়াই কোটি টাকা মূল্যের বন্ডেড চোরাই পণ্যসহ ছয়টি ট্রাক ও কভার্ডভ্যান আটক করেছে ঢাকা কাস্টমস বন্ড কমিশনারেটরের একটি দল। বুধবার দিবাগত রাতে রাজধানীর বিভিন্ন পয়েন্টে অভিযান চালিয়ে এসব গাড়ি আটক করা হয়।

বৃহস্পতিবার এক বিজ্ঞপ্তিতে ঢাকা কাস্টমস বন্ড কমিশনারেটরের উপ কমিশনার মেহেবুব হক জানান, তার নেতৃত্বে একটি টিম পুরান ঢাকার বাবুবাজার ব্রিজ এলাকা থেকে ফেব্রিকস এবং এমসিপি ফিল্ম বোঝাই দুইটি কভার্ড ভ্যান আটক করে।

এছাড়া, ঢাকা কাস্টমস বন্ড কমিশনারেটরের সহকারী কমিশনার মনোয়ার হোসেন ভূঁইয়ার নেতৃত্বে একটি টিম হাইকোর্ট মোড় এলাকা থেকে সার্টিং ফেব্রিকস বোঝাই একটি কভার্ডভ্যান ও ঢাকা কাস্টমস বন্ড কমিশনারেটরের সহকারী কমিশনার মনিরুজ্জামানের নেতৃত্বে অপর একটি টিম নয়াবাজার এলাকা থেকে ডুপ্লেক্স বোর্ড ভর্তি তিনটি ট্রাক আটক করে।

আটক পণ্যের মূল্য প্রায় সোয়া দুই কোটি টাকা।  এর বিপরীতে আদায়যোগ্য শুল্ক-করাদির পরিমাণ প্রায় দেড় কোটি টাকা। আটক পণ্যের বিপরীতে বিভাগীয় মামলা দায়েরসহ অভিযুক্ত প্রতিষ্ঠানসমূহের বন্ডিং কার্যক্রম খতিয়ে দেখা হচ্ছে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।
বন্ড সুবিধার অপব্যবহার প্রতিরোধ, রাজস্ব সুরক্ষা এবং দেশীয় শিল্পের সংরক্ষণে জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান মোশাররফ হোসেন ভূঁইয়ার নির্দেশনা এবং কমিশনার এস এম হুমায়ূন কবীরের গতিশীল নেতৃত্বে এ ধরনের অভিযান চলমান থাকবে।

ঢাকাটাইমস/২০জুন/এএ/ইএস

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :