মুশফিক-রিয়াদের ব্যাটে লড়ছে বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ২১ জুন ২০১৯, ০০:৩৪ | প্রকাশিত : ২০ জুন ২০১৯, ২২:৩৯

সৌম্য, সাকিব, তামিম ও লিটন ফিরে গেছেন সাজঘরে। এখন মুশফিকুর রহিম ও মাহমুদউল্লাহ রিয়াদের ব্যাটে লড়ছে বাংলাদেশ। এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৩৮ ওভারে ৪ উইকেটে ২২৬ রান। বিশ্বকাপে আজ নটিংহামশায়ারের ট্রেন্ট ব্রিজে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৩৮২ রানের জয়ের টার্গেটে ব্যাট করছে বাংলাদেশ।

বাংলাদেশ ব্যাটিংয় নেমে শুরুতেই উইকেট হারায়। দলীয় ২৩ রানে রান আউট হয়ে ফিরে যান সৌম্য সরকার। তিনি করেছেন ৮ রান। এরপর ৭৯ রানের জুটি গড়েন তামিম ইকবাল ও সাকিব আল হাসান। দলীয় ১০২ রানে মার্কাস স্টয়নিসের বলে মিড-অফে ডেভিড ওয়ার্নারের হাতে ধরা পড়েছেন সাকিব। ৪১ বলে ৪১ রান করেছেন বিশ্বসেরা অলরাউন্ডার।

সাকিব ফিরে যাওয়ার পর ৪২ রানের জুটি গড়েন মুশফিকুর রহিম ও তামিম ইকবাল। দলীয় ১৪৪ রানে মিচেল স্টার্কের বলে বোল্ড হয়েছেন তামিম। ফেরার আগে তিনি করেছেন ৬২ রান। এবারের বিশ্বকাপে তামিমের এটি প্রথম হাফ সেঞ্চুরি।

তামিম ফিরে গেলে মুশফিকের সঙ্গে জুটি বাঁধেন লিট্ন দাস। দুজনে ভালোই খেলছিলেন। কিন্তু অ্যাডাম জাম্পার বলে এলবিডব্লিউ হয়েছেন লিটন। রিভিউ নিয়েও তিনি বাঁচতে পারেননি। ১৭ বলে ২০ রান করেছেন লিটন।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৫ উইকেটে ৩৮১ রান সংগ্রহ করে অস্ট্রেলিয়া। এবারের বিশ্বকাপে এটি দলীয় দ্বিতীয় সেরা স্কোর। ওয়ানডে ক্রিকেটে এখন পর্যন্ত সর্বোচ্চ ৩২২ রানের লক্ষ্যমাত্রা তাড়া করে জেতার রেকর্ড আছে বাংলাদেশের।

অজি ওপেনার ডেভিড ওয়ার্নার আজ দুর্দান্ত সেঞ্চুরি করেছেন। ১৪৭ বলে ১৪টি চার ও পাঁচটি ছক্কার সাহায্যে ১৬৬ রান করেছেন তিনি। এই বিশ্বকাপে এটি এক ইনিংসে ব্যক্তিগত সর্বোচ্চ স্কোর। আর এবারের ব্শ্বিকাপে ওয়ার্নারের এটি দ্বিতীয় সেঞ্চুরি।

এছাড়া ৭২ বলে ৮৯ রান করেছেন উসমান খাজা। ১০ বলে ২টি চার ও তিনটি ছক্কার সাহায্যে ৩২ রান করেছেন গ্লেন ম্যাক্সওয়েল। বাংলাদেশের বোলারদের মধ্যে সৌম্য সরকার ৩টি ও মোস্তাফিজুর রহমান ১টি করে উইকেট শিকার করেছেন।

(ঢাকাটাইমস/২০ জুন/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :