বিশ্বকাপে মুশফিকের প্রথম সেঞ্চুরি

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২১ জুন ২০১৯, ০১:৩০

২০০৭ সালে প্রথমবার বিশ্বকাপে খেলেছিলেন মুশফিকুর রহিম। এরপর ২০১১ এবং ২০১৫ বিশ্বকাপেও তিনি খেলেছেন। এবার চতুর্থবারের মতো বিশ্বকাপে অংশ নিচ্ছেন তিনি। চতুর্থবার বিশ্বকাপ খেলতে এসে প্রথম সেঞ্চুরির দেখা পেলেন তিনি। তাও সেই সেঞ্চুরিটি এসেছে শক্তিশালী অস্ট্রেলিয়ার বিপক্ষে। বৃহস্পতিবার বিশ্বকাপে অস্ট্রেলিয়ার বিপক্ষে ৯৭ বলে ১০২ রান করে অপরাজিত থাকেন মুশফিক। এই রান করার পথে তিনি ৯টি চার মারেন ও একটি ছক্কা হাঁকান।

বিশ্বকাপ ক্রিকেটে মুশফিকের এটি প্রথম সেঞ্চুরি। আর ওয়ানডেতে এটি তার সপ্তম সেঞ্চুরি। এবারের বিশ্বকাপে বাংলাদেশি খেলোয়াড়রা তিনটি সেঞ্চুরি করলেন। মুশফিকের আগে সাকিব ২টি সেঞ্চুরি করেছেন। এই প্রথমবার বিশ্বকাপ মঞ্চে বাংলাদেশি খেলোয়াড়রা ৩টি সেঞ্চুরি করলেন। এর আগে ২০১৫ বিশ্বকাপে ২টি সেঞ্চুরি করেছিলেন মাহমুদউল্লাহ রিয়াদ।

মুশফিক ছাড়া অন্যদের মধ্যে ৫০ বলে ৫টি চার ও তিনটি ছক্কার সাহায্যে ৬৯ রান করেছেন মাহমুদউল্লাহ রিয়াদ। ৬২ রান করেছেন ওপেনার তামিম ইকবাল। সাকিব আল হাসান করেছেন ৪১ রান। অস্ট্রেলিয়ার বোলারদের মধ্যে মিচেল স্টার্ক ২টি, নাথান কুল্টার নাইল ২টি, মার্কাস স্টয়নিস ২টি ও অ্যাডাম জাম্পা ১টি করে উইকেট শিকার করেন।

নটিংহামশায়ারের ট্রেন্ট ব্রিজে অনুষ্ঠিত ম্যাচটিতে এদিন অস্ট্রেলিয়ার কাছে ৪৮ রানে হেরেছে বাংলাদেশ। অজিদের দেয়া ৩৮২ রানের জয়ের টার্গেটে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেটে ৩৩৩ রান সংগ্রহ করে টাইগাররা। ওয়ানডে ক্রিকেটে এটিই এখন বাংলাদেশের সেরা ইনিংস।

(ঢাকাটাইমস/২১ জুন/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :