ভালুকায় মহল্লার রাস্তা বন্ধ করে দেয়ার অভিযোগ

প্রকাশ | ২১ জুন ২০১৯, ১৪:৩২

আনোয়ার হোসেন তরফদার, ভালুকা (ময়মনসিংহ)

ময়মনসিংহের ভালুকায় পূর্বশত্রুতার জের ধরে প্রতিপক্ষরা একটি মহল্লার মানুষের চলাচলের একমাত্র রাস্তাটি বন্ধ করে দিয়েছে বলে অভিযোগ উঠেছে। উপজেলার ধীতপুর ইউনিয়নের ধলিয়া পূর্বপাড়ায় এ ঘটনা ঘটে। এ ঘটনায় উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ করা হয়েছে।

অভিযোগে জানা গেছে, ওই গ্রামের একাব্বর হোসেন গংদের সাথে তৈয়ব আলী গংদের দীর্ঘদিন ধরে জমিসহ বিভিন্ন বিষয় নিয়ে বিরোধ চলে আসছিল। এরই জের হিসেবে ১৬ জুন তৈয়ব আলীর নেতৃত্বে একটি দল পিলার পুতে একাব্বর হোসেন গংসহ আশপাশ এলাকার জনসাধারণের চলাচলের একমাত্র রাস্তাটি বন্ধ করে দেয়।

একাব্বর হোসেনের ছেলে সাকিলুজ্জামান রনি জানান, ত্রিশালের বগারবাজার হতে ভালুকা উপজেলার শান্তিগঞ্জ পাকা রাস্তার পাশ দিয়ে ইটের তৈরি শাখা রাস্তাটি একাব্বর শেখ, এসএম মাইনুদ্দিন, এমদাদ হোসেন, কফিল উদ্দিনের বাড়ি হয়ে পুরুড়া জুনিয়র স্কুলে মিলিত হয়েছে। রাস্তাটি আশপাশে বহু বসতবাড়ি, বেশকিছু মাছ ও পোল্ট্রি খামার রয়েছে। ওই রাস্তাটি দিয়ে প্রতিদিন স্কুল-কলেজগামী বহু শিক্ষার্থী ও যানবাহন চলাচল করে থাকে। কিন্তু গত ১৬ জুন তৈয়ব আলী গংরা জনগুরুত্বপূর্ণ রাস্তাটি পিলার পুতে বন্ধ করে দেন।

এ ব্যাপারে অভিযুক্ত তৈয়ব আলী জানান, কবরস্থানের রক্ষণাবেক্ষণের জন্য পিলার পুতে সীমানাপ্রাচীর নির্মাণ করা হয়েছে। প্রাচীরের পাশ দিয়ে ওই মহল্লার জনসাধারণের চলাচল করতে কোন সমস্যা হবে না।

ওয়ার্ড মেম্বার শরিফুল আলম জানান, রাস্তাটি বন্ধ করে দেয়ার পর আমাকে ফোনে জানানো হয়। পরে আমি তাদের ইউপি চেয়ারম্যানকে জানানোর জন্য বলে দিয়েছি।

ইউপি সাবেক মেম্বার আশরাফ হোসেন সুজন রাস্তাটি বন্ধের বিষয়টি স্বীকার করে বলেন, ‘আমি পরিষদের মেম্বার থাকার সময়ে ওই রাস্তায় ছয় মেট্রিক টন চালের কাজ করেছিলাম। সম্প্রতি বর্তমান মেম্বার শরিফুল আলমও নাকি কিছুটা সংস্কার কাজ করেছেন।’ 

ইউপি চেয়ারম্যান আশরাফুল আলম জানান, রাস্তার সমস্যাটি নিয়ে দুই-একদিনের মাঝে দুই পক্ষকে নিয়ে বসে সমস্যার সমাধান করা হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুদ কামাল জানান, অভিযোগেরভিত্তিতে খোঁজ নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

(ঢাকাটাইমস/২১জুন/প্রতিনিধি/এলএ)