পায়রায় তাপবিদ্যুৎ কেন্দ্রের সহিংসতায় মামলা, আটক ১৩

পটুয়াখালী প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২১ জুন ২০১৯, ২৩:২৪

পায়রা তাপবিদ্যুৎ কেন্দ্রে শ্রমিক অসন্তোষের কারনে ভাংচুর, লুটপাট এবং হতাহতের ঘটনায় পটুয়াখালীর কলাপাড়া থানায় পৃথক

দুইটি মামলা দায়ের করা হয়েছে। প্রকল্পের ঠিকাদারী প্রতিষ্ঠান এনইপিসির উর্ধ্বতন কর্মকর্তা অং লিং পিউ বাদী হয়ে একটি হত্যা ও একটি লুটপাটের মামলা দায়ের করেন।

এ ঘটনায় বৃহস্পতিবার দিনব্যাপী অভিজান চালিয়ে ১৪ বাঙ্গালী শ্রমিককে গ্রেপ্তার করেছে। তাদের কাছ থেকে তাপবিদুৎ কেন্দ্র থেকে লুট হওয়া মালামাল জব্দ করা হয়েছে। এদিকে আজ চতুর্থ দিনেও তাপবিদ্যুৎ কেন্দ্রের সকল কার্যক্রম বন্ধ রয়েছে।

কলাপাড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. মনিরুল ইসলাম জানান, তাপবিদ্যুৎ কেন্দ্রে বাঙালী ও চায়না শ্রমিকদের মধ্যে সংঘর্ষ, হত্যা, ভাংচুর ও লুটপাটের ঘটনার মামলায় ১৪ জন বাঙ্গালী শ্রমিককে গ্রেফতার করা হয়েছে। তাদেরকে ব্যাপক জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। বিশেষ করে শ্রমিকদের সাথে বহিরাগত কারা কারা ছিল সে বিষয়টিকে খতিয়ে দেখা হচ্ছে। তবে তদন্তের স্বার্থে এই মামলায় কতজনকে আসামি করা হয়েছে এবং গ্রেফতারকৃতদের নাম প্রকাশ করেননি পুলিশের এই কর্মকর্তা।

এদিকে পটুয়াখালীর অতিরিক্ত পুলিশ সুপার মোঃ মাহফুজুর রহমান জানান, পায়রা তাপ বিদ্যুৎ কেন্দ্রে লুটপাট হওয়া মালামাল উদ্ধারে অভিযান অব্যাহত আছে। ইতিমধ্যে অনেক গুরুত্বপূর্ন মালামাল উদ্ধার হয়েছে। লুটকৃত মালামালের মধ্যে চায়নাদের ব্যবহৃত ল্যাপটপসহ আরো গুরুত্বপূর্ন অনেক জিনিসপত্র রয়েছে।

জেলা প্রশাসক মোঃ মতিউল ইসলাম চৌধুরী জানিয়েছেন, পরিস্থিতির উন্নতি হয়েছে। তাপবিদ্যুৎ কেন্দ্রে স্বাভাবিক অবস্থা বিরাজ করছে। দু’একদিনের মধ্যে ফের বিদ্যুৎ কেন্দ্র এলাকা কর্মমুখর হয়ে উঠবে বলে দাবী করেছে সংশ্লিষ্টরা।

ঢাকাটাইমস/২১জুন/ ডিএম

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :