আইবিএর ইএমবিএ ওরিয়েনটেশনে সিইউবি চেয়ারম্যান

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২২ জুন ২০১৯, ১২:২০

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশনের (আইবিএ) আয়োজনে ২০১৯ সেশনের ইএমবিএ ওরিয়েনটেশন অনুষ্ঠিত হয়েছে। গত বৃহস্পতিবার আইবিএ অডিটোরিয়ামে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশের (সিইউবি) প্রতিষ্ঠাতা ও বোর্ড অব ট্রাস্টির চেয়ারম্যান এবং পদ্মা ব্যাংকের বোর্ড অব ডিরেক্টরসের চেয়ারম্যান চৌধুরী নাফিজ শারাফাত।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন আইবিএর ভারপ্রাপ্ত পরিচালক অধ্যাপক মোহাম্মদ আবদুল মোমেন ও এক্সিকিউটিভ এমবিএর কোয়ার্ডিনেটর ড. মো. রেজাউল কবির।

প্রধান অতিথি চৌধুরী নাফিজ শারাফাত অনুষ্ঠানের উদ্বোধন করেন এবং ইএমবিএ শিক্ষার্থীদের উদ্দেশ্যে বক্তব্য দেন। তিনি বলেন, আইবিএর ইএমবিএ শিক্ষার্থীরা হলেন দেশের ভবিষ্যত নেতা। এখান থেকে শিক্ষা ও প্রশিক্ষণ নিয়ে তারাই ব্যবসা ও করপোরেট বিশ^ পরিচালনা করবেন।

চৌধুরী নাফিজ আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এখন উন্নয়নের পথে দ্রুত এগিয়ে চলছে। ইতিমধ্যেই বাংলাদেশ মিলেনিয়াম ডেভেলপমেন্ট গোল (এমডিজি) অর্জন করেছে। এখন আমরা সাসটেইনেবল ডেভেলপমেন্ট গোল (এসডিজি) অর্জনের পথে আছি। রপ্তানিতে বাংলাদেশ এখন বিশে^র অন্যতম শীর্ষ দেশে পরিণত হয়েছে। ব্যবসা ও করপোরেটকে সহায়তার মাধ্যমে ইএমবিএ সম্পন্নকারীরা বাংলাদেশকে বিশে^র অন্যতম শীর্ষ উন্নত দেশ হিসেবে গড়ায় ভূমিকা রাখতে পারে।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ থেকে এমবিএ/ইএমবি প্রোগ্রামের পরিচালক ড. মামুন আল বশির এবং ডিপার্টমেন্ট অব বিজনেস অ্যাডমিনস্ট্রেশনের প্রধান এস. এম. আরিফুজ্জামান উপস্থিত ছিলেন।

ঢাকাটাইমস/২২জুন/এমআর

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :