স্বপ্নের ছাই ব্যবসায় ‘ছাই’

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২২ জুন ২০১৯, ১৬:৪৭

এক ছাদের নিচে সব পণ্য- এই ধারণা থেকে ছাই বিক্রির চেষ্টা করে আশায় গুড়েবালি হয়েছে চেইন সুপার শপ স্বপ্নের। তবে এই চিন্তাটা একেবারে বাদ দেয়নি তারা। আবার চাহিদা বাড়বে বলে আশা তাদের।

শহুরে জীবনে এমন সব জিনিসপত্র লাগে, যা সব সময় হাতের কাছে পাওয়া যায় না। যেমন ছাই। মাছ কাটাকুটির জন্য অত্যাবশ্যকীয় এই পণ্যটির জন্য প্রায়ই হাপিত্যেস করতে হয়। কারণ, গ্যাসের চুলায় রান্নার কারণে এটি জোগাড় করা কঠিন। তাই ছাই জোগাড় করতে গিয়ে বেশ গলদঘর্ম হতে হয়। কখনো কখনো ঢাকার বাইরে থেকেও আনাতে হয়।

এই বাস্তবতায় স্বপ্ন প্যাকেটজাত করে ছাই বিক্রি করার চেষ্টা করেছিল। কেজিপ্রতি দাম রাখা হয় ১২০ টাকা। কিন্তু এই দামে নিতে চায়নি তারা। তাই পণ্যটি আর তোলেনি স্বপ্ন।

স্বপ্নর মোহাম্মদপুর টাউনহল বাজার শাখার এক বিক্রয়কর্মী বলেন, পহেলা বৈশাখের সময় কিছু প্যাকেট ছাই আনা হয়েছিল। কয়েকটি বিক্রিও হয়েছিল। কিন্তু চাহিদা না থাকায় তা আর আনা হয়নি। বর্তমানে এই শাখায় এক প্যাকেট ছাইও নেই।

এ শাখার একজন বিক্রয় কর্মী জানান, এক কেজি এবং আধা কেজির প্যাকেট করে ছাই বিক্রি শুরু হয়েছিল। দাম রাখা হয়েছিল ১২০ টাকা কেজি।

শাখাটির হিসাব নিরীক্ষক রিংকু রোজারিও ঢাকাটাইমসকে বলেন, ‘আমরা ছাই এনেছিলাম, কিন্তু এখন আমাদের কাছে নেই। ডিমান্ড (চাহিদা) কম, তাই আনা হয় না। ডিমান্ড থাকলে আনা হতো।’

ঢাকাটাইমস/২২জুন/কারই/ডব্লিউবি

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজধানী এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :