সামীম আফজালই থাকছেন ইফার ডিজি: প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২২ জুন ২০১৯, ১৭:৩১

পদত্যাগের দাবিতে বিক্ষোভ চললেও সামীম মোহাম্মদ আফজালই ইসলামিক ফাউন্ডেশনের (ইফা) মহাপরিচালক (ডিজি) পদে বহাল থাকছেন। এ কথা জানিয়েছেন ধর্ম প্রতিমন্ত্রী শেখ মো. আবদুল্লাহ ।

আজ শনিবার সচিবালয়ে ইসলামিক ফাউন্ডেশনের বোর্ড অব গভর্নর্সের ২০৪তম সভা শেষে ধর্ম প্রতিমন্ত্রী বলেন, ‘আজ অনুষ্ঠিত নিয়মিত বৈঠকে ইফা ডিজির বিষয়ে কোনো আলোচনা হয়নি। ডিজি যেহেতু তার পদে বহাল আছেন, সেখানে আজ নতুন করে বহাল রাখার সিদ্ধান্ত নেওয়ার প্রশ্ন আসে না। তিনি তার পদে বহাল ছিলেন, এখনো আছেন।’

গত ১০ জুন ক্ষমতার অপব্যবহার, বেআইনি কর্মকাণ্ড ও দুর্নীতির অভিযোগে সামীম মোহাম্মদ আফজালকে কারণ দর্শাও নোটিশ করে ধর্মবিষয়ক মন্ত্রণালয়। ডিজি পদে নিয়োগের জন্য তার চুক্তি কেন বাতিল করা হবে না এবং কেন তাকে সাময়িক বরখাস্ত করা হবে না তার ব্যাখ্যা চাওয়া হয় সাত কার্যদিবসের মধ্যে।

২০০৯ সালে আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর টানা ১০ বছর ধরে গুরুত্বপূর্ণ এই প্রতিষ্ঠানের প্রধান হিসেবে দায়িত্ব পালন করে আসছেন সাবেক এই জেলা জজ।

২০১৬ সালের ২০ ডিসেম্বর তার মেয়াদ বাড়ানো হয়। ২০১৭ সালের ৩১ ডিসেম্বর আরও দুই বছরের জন্য চুক্তিভিত্তিক নিয়োগ দেওয়া হয় তাকে।

গত মে মাসের শুরুতে সামীম মোহাম্মদ আফজালকে ইসলামী ব্যাংকের পরিচালকের পদ থেকে অব্যাহতি দেওয়া হয়। এ পদ থেকে কেন তাকে সরিয়ে দেওয়া হয়েছে তার কারণও স্পষ্ট নয়। বিষয়টি অনেকটা গোপনে হয়েছে। ২০১৭ সালের মে মাসে তিনি এই নিয়োগ পেয়েছিলেন।

ধর্মবিষয়ক মন্ত্রণালয়ের সহকারী সচিব (সংস্থা) জিয়া উদ্দিন ভূঞা স্বাক্ষরিত এক চিঠিতে এই ব্যাখ্যা চাওয়া হয়। এর মধ্যে ইসলামিক ফাউন্ডেশনের কর্মকর্তা-কর্মচারীরা তার পদত্যাগ চেয়ে আন্দোলন শুরু করেন। আন্দোলনের মুখে ডিজি তিন দিনের ছুটিতে যান।

এর মধ্যেই এমন সিদ্ধান্তের কথা জানালেন ধর্ম প্রতিমন্ত্রী।

(ঢাকাটাইমস/২২জুন/বিইউ/মোআ)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :